ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফাঁদে ফেলে মুক্তিপণ আদায়ের চেষ্টা, নারীসহ গ্রেফতার ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫২ ঘণ্টা, মে ৭, ২০১৯
ফাঁদে ফেলে মুক্তিপণ আদায়ের চেষ্টা, নারীসহ গ্রেফতার ৪ ফাঁদে ফেলে মুক্তিপণ আদায়ের চেষ্টা, নারীসহ গ্রেফতার ৪

চট্টগ্রাম: ব্যবসায়ীকে জিম্মি করে মুক্তিপণ আদায়ের চেষ্টাকালে জড়িত নারীসহ চারজনকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (৭ মে) পর্যন্ত নগরের চান্দগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে বাংলানিউজকে জানান কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

গ্রেফতার চারজন হলেন, মো. নাসির উদ্দিন (৩৫), প্রদীপ দাশ (৩৫), হাসিনা আক্তার প্রকাশ মুক্তা (৪৫) ও ছালেহা আক্তার (৪০)।

এদের মধ্যে বিকাশ এজেন্টের কাছে মুক্তিপণের টাকা আনতে গেলে হাসিনা আক্তারকে গ্রেফতার করে পুলিশ। এরপর তার দেওয়া তথ্য অনুযায়ী অভিযান চালিয়ে গ্রেফতার করা হয় অপর তিনজনকে।

কোতোয়ালী থানার পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান, উপ-পরিদর্শক (এসআই) আবদুর রবসহ একটি টিম এ অভিযান পরিচালনা করে।

ওসি মোহাম্মদ মহসীন জানান, আছাদগঞ্জের ব্যবসায়ী আলতাফ হোসেনকে কৌশলে আটকে তার পরিবারের ৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করে এ প্রতারক চক্রের সদস্যরা। পরে আলতাফের পরিবার থানায় এসে অভিযোগ করে। বিকাশে টাকা পাঠানোর জন্য নম্বর নিয়ে পরে তাদের অবস্থান শনাক্ত করে সেখানে অভিযান চালিয়ে হাসিনা আক্তারকে গ্রেফতার করা হয়। তার দেওয়া তথ্যে অন্য তিনজনকে গ্রেফতার করা হয় এবং আলতাফকে উদ্ধার করা হয়।

এ চক্রের সদস্যরা ব্যবসায়ীদের টার্গেট করে তাদের মোবাইল নম্বর সংগ্রহ করে প্রেমের ফাঁদে ফেলে। পরে বাসায় দাওয়াত দিয়ে নিয়ে এসে অশ্লীল ছবি তুলে সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে মুক্তিপণ আদায় করে। যোগ করেন ওসি মোহাম্মদ মহসীন।

ওসি মহসীন জানান, এ চক্রের সদস্যরা নগরে অন্তত ৫০ ব্যক্তিকে ফাঁদে ফেলে মুক্তিপণ আদায় করেছে। ফাঁদে পড়া ব্যক্তিরা মান-সম্মান হারানোর ভয়ে কাউকে জানান না। প্রত্যেকটি অপহরণের ঘটনা ঘটিয়ে এ চক্রের সদস্যরা বাসা পরিবর্তন করে থাকে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মে ০৭, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।