ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটিতে মোটিভেশনাল প্রোগ্রাম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, মে ৩, ২০১৯
সাদার্ন ইউনিভার্সিটিতে মোটিভেশনাল প্রোগ্রাম শিক্ষার্থীদের উদ্দেশ্যে বক্তব্য দেন ড. ইঞ্জিনিয়ার আবদুল্লাহ আল মামুন

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের আমন্ত্রণে সম্প্রতি ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাস বায়েজিদ আরেফিন নগর পরিদর্শন করেছেন আইইবি কাতার চ্যাপ্টারের সাবেক চেয়ারম্যান ও কাতার সরকারের ইনফ্রাস্ট্রাকচার কনসালটেন্ট ড. ইঞ্জিনিয়ার আবদুল্লাহ আল মামুন।

পুরকৌশল বিভাগের প্রধান প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফের সভাপতিত্বে ডিসকভার ইয়োর ট্রু সেল্ফ অ্যান্ড নো ইয়োর পটেনশিয়াল বিষয়ক মোটিভেশনাল প্রোগ্রামে প্রধান বক্তা হিসেবে ফাইনাল সেমিস্টারের শিক্ষার্থীদের উদ্দেশ্যে অনুপ্রেরণামুলক বক্তব্য দেন তিনি।

ড. ইঞ্জিনিয়ার আবদুল্লাহ আল মামুন নিজের জীবনের অভিজ্ঞতাগুলো শিক্ষক ও শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন।

ড. মামুন মনে করেন, জীবনে সফল হতে হলে অবশ্যই নিজের উপর আত্মবিশ্বাস রাখতে হবে। ক্যারিয়ারের প্রথম দিকে লক্ষ্য নির্ধারণ করা উচিত, এরপর পরিশ্রম ও অধ্যাবসায়ের মাধ্যমে লক্ষ্যকে অনুসরণ করে এগিয়ে যেতে হবে।
সাফল্য কখনো একদিনে রচিত হয় না,  শ্রম, সাধনা ও আত্মবিশ্বাসের সমন্বয়ে দীর্ঘদিনের কাজের ফসল হচ্ছে সাফল্য। বড় স্বপ্ন দেখতে হবে, স্বপ্নের আলোকে নিজেকে গড়ে তুলতে হবে।

উল্লেখ্য, ড. ইঞ্জিনিয়ার আবদুল্লাহ আল মামুন অস্ট্রেলিয়ার বিখ্যাত চার্টার্ড সিভিল ইঞ্জিনিয়ার হিসেবে সম্মাননা পেয়েছেন। তিনি একাধারে একজন প্রকৌশলী, লেখক, রেডিও উপস্থাপক, গীতিকার, সুরকার এবং প্রথিতযশা কন্ঠশিল্পী। কুমার বিশ্বজিৎ এর কন্ঠে বিখ্যাত গান ‘তোরে পুতুলের মত করে সাজিয়ে’ এর রচয়িতা তিনি। অস্ট্রেলিয়ার বহুজাতিক বেতার সংস্থা এসবিএস (স্পেশাল ব্রডকাস্টিং সার্ভিস) এর বাংলা বিভাগের উপস্থাপক হিসেবে দীর্ঘদিন অনুষ্ঠান পরিচালনা করেছেন তিনি।

ড. মামুন লিখেছেন জীবনধর্মী কলাম এবং বই। কিছুদিন আগে প্রকাশিত হয়েছে তার কবিতার বই ‘খুঁজে ফিরছি প্রিয়তমা’ এবং কাতারে প্রবাস জীবনের সুখ-দুঃখের নানা অভিজ্ঞতা নিয়ে লেখা বই ‘কাতারে বহতা সময়’।

বাংলাদেশ সময়: ১৪১৫ঘণ্টা, মে ০৩, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।