ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

শারীরিক সক্ষমতা বাড়াতে কারাতে ও ইয়োগা’র বিকল্প নেই

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৪ ঘণ্টা, মে ৩, ২০১৯
শারীরিক সক্ষমতা বাড়াতে কারাতে ও ইয়োগা’র বিকল্প নেই বক্তব্য দেন চসিক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, শরীর ও মন সুস্থ রাখতে ইয়োগা’র বিকল্প নেই। ভারতীয় উপমহাদেশের প্রাচীনতম এ অনুশীলন বিশ্বজুড়ে সমাদৃত। যথাযথ ব্যায়ামের মধ্য দিয়ে দেহযন্ত্রকে সতেজ ও কার্যকর রাখতে ইয়োগাই অনন্য মাধ্যম। পাশাপাশি শারীরিক সক্ষমতা বাড়াতে এবং আত্মরক্ষার্থে কারাতে শেখার গুরুত্ব রয়েছে।

শুক্রবার (০৩ মে) সকাল ১১টায় চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার উদ্যোগে জিমনেসিয়াম হলে আয়োজিত ইয়োগা প্রশিক্ষণ কর্মসূচি ও কারাতে লীগ এর উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

ইয়োগা প্রশিক্ষণে ৫০ জন এবং কারাতে লীগে ২১৬ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

ইয়োগা প্রশিক্ষণ কর্মসূচি উদ্বোধন অনুষ্ঠানে চসিক মেয়রসহ অতিথিরা। সপ্তাহে অন্তত ২দিন এই প্রশিক্ষণ কার্যক্রম চালু রাখতে প্রশিক্ষকদের প্রতি আহ্বান জানান জেলা ক্রীড়া সংস্থার সেক্রেটারী আ জ ম নাছির উদ্দীন।

সিজেকেএস-ইয়োগা প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইয়োগা কমিটির চেয়ারম্যান মনোরঞ্জন দে। পরে প্রশিক্ষণার্থীরা ইয়োগায় অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, মে ০৩, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad