ঢাকা, বৃহস্পতিবার, ৬ আষাঢ় ১৪২৬, ২০ জুন ২০১৯
bangla news

বছরে ১৭ লাখ প্লেনের যাত্রী শাহ আমানতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-৩০ ৬:৩১:৩৩ পিএম
শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দ্বিবার্ষিক জরুরি দুর্যোগ মোকাবিলা মহড়া

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে দ্বিবার্ষিক জরুরি দুর্যোগ মোকাবিলা মহড়া

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে ২০১৮ সালে বিভিন্ন এয়ারলাইন্সের যাত্রী ছিলেন ১৬ লাখ ৯৩ হাজার। একই সময়ে কার্গো পরিবহন হয়েছে ৭ হাজার ৯১৮ টন। ২০১৭ সালের তুলনায় যাত্রী পরিবহনে ২ দশমিক ৮ শতাংশ, কার্গোতে ৭ দশমিক ৪ শতাংশ প্রবৃদ্ধি হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) আন্তর্জাতিক বেসামরিক বিমান চলাচল সংস্থার (আইকাও) নির্দেশনা অনুযায়ী দ্বিবার্ষিক জরুরি দুর্যোগ মোকাবিলা মহড়ায় প্রধান অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী এসব তথ্য জানান।

>> শাহ আমানত বিমানবন্দরে অগ্নিনির্বাপণ মহড়া

তিনি বলেন, বিমানবন্দরে যাত্রীরা যাতে হয়রানির শিকার না হয় তা নিশ্চিত করতে হবে। বিমানবন্দরের নিরাপত্তা নিশ্চিতের ব্যাপারে কোনো ধরনের আপস নয়। নিরাপত্তা বিঘ্নকারীদের কোনো ধরনের ছাড় দেওয়া হবে না। বিমানবন্দরে কর্মরত সব সংস্থার কর্মীদের একথা মনে রাখতে হবে যে, বিমানবন্দরের নিরাপত্তার সঙ্গে দেশের ভাবমূর্তি জড়িত।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ম্যানেজার উইং কমান্ডার এবিএম সারোয়ার-ই-জাহানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের সদস্য (পরিচালনা ও পরিকল্পনা) এয়ার কমডোর মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ সময়: ১৮২২ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০১৯
এআর/টিসি

 

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বিমানবন্দর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-30 18:31:33