ঢাকা, শুক্রবার, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ০৪ ডিসেম্বর ২০২০, ১৭ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

পুঁজিবাজারে দরপতনের প্রতিবাদে প্রতীকী অনশন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৯
পুঁজিবাজারে দরপতনের প্রতিবাদে প্রতীকী অনশন পুঁজিবাজারে অব্যাহত দরপতনের প্রতিবাদে চট্টগ্রামের বিনিয়োগকারীদের প্রতীকী অনশন

চট্টগ্রাম: দেশের পুঁজিবাজারে অব্যাহত দরপতনের প্রতিবাদে চট্টগ্রামের বিনিয়োগকারীরা প্রতীকী অনশন করেছেন। ইনভেস্টর’স ফোরাম অব চট্টগ্রামের উদ্যোগে সোমবার (২৯ এপ্রিল) চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সামনে বেলা ১১টা থেকে বেলা ১টা পর্যন্ত অনশন করেন বিনিয়োগকারীরা।

ফোরামের আহ্বায়ক আছলাম মোরশেদের সভাপতিত্বে ও সদস্যসচিব রানা বিশ্বাসের সঞ্চালনায় পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি তুলে ধরে বক্তব্য দেন যুগ্ম-আহ্বায়ক খোরশেদুল আলম মিলন, এমএ কাদের প্রমুখ।

বক্তারা নির্বাচন পরবর্তী পুঁজিবাজারের ইতিবাচক অগ্রগতির সময় হঠাৎ ফেব্রুয়ারির শুরু থেকে বর্তমান সময় পর্যন্ত পুঁজিবাজার নিয়ে গভীর ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করে এ ব্যাপারে অর্থমন্ত্রীর জোরালো ভূমিকা রাখার অনুরোধ জানান।

সাধারণ বিনিয়োগকারীরা নতুন অর্থমন্ত্রীর ওপর আস্থাশীল উল্লেখ করে বক্তারা ষড়যন্ত্রকারীদের মূল উৎপাটন করে পুনরায় পুঁজিবাজারকে গতিশীলতায় আনতে অর্থমন্ত্রীর সহায়ক ভূমিকা প্রত্যাশা করেন।

তারা বলেন, অতীতে ডে নেটিং ও স্ক্রিপ নেটিংয়ের কারণে লাখ লাখ বিনিয়োগকারী সর্বস্বান্ত হয়েছিল আর বর্তমানে কমিশন ব্রোকার হাউসের স্বার্থে বিনিয়োগকারীদের পথে বসানোর জন্য ডে নেটিং ও স্ক্রিপ নেটিং চালুর কর্মসূচি নিয়েছে।

বক্তারা পুঁজিবাজারের স্বার্থে নিম্নমানের আইপিও, প্লেসমেন্ট বাণিজ্য বন্ধ, আসন্ন বাজেটে পুঁজিবাজার নিয়ে বিশেষ প্রণোদনা ঘোষণা, পুঁজিবাজার নিয়ে বাংলাদেশ ব্যাংকের ইতিবাচক মনোভাব, যোগ্য লোকদের সমন্বয়ে বিএসইসি পুনর্গঠন, পরিচালকদের ব্যক্তিগতভাবে ২ শতাংশ, সম্মিলিতভাবে ৩০ শতাংশ শেয়ার ধারণ আইন দ্রুত বাস্তবায়ন, ইস্যু মূল্যের নিচে থাকা কোম্পানির শেয়ার ইস্যুমূল্যে বাইব্যাক, তারল্য সংকট মোকাবেলায় আইসিবির বিনিয়োগ সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে প্রয়োজনীয় ফান্ড প্রদানসহ শেয়ার বাজারের জন্য কল্যাণমুখী সিদ্ধান্ত গ্রহণের দাবি জানান।

এফবিসিসিআই’র কাউন্সিলর মো. মশিউর রহমান চৌধুরী প্রতীকী অনশনকারীদের পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান।

বাংলাদেশ সময়: ২১২৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa