ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৪ মে ২০১৯
bangla news

পোড়ানো হলো ১ হাজার লিটার ‘বাঘা বাড়ির’ ঘি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৫ ৪:২৭:৪৪ পিএম
মুদি দোকান থেকে ভেজাল ঘি জব্দ করেন ইউএনও মো. রুহুল আমিন।

মুদি দোকান থেকে ভেজাল ঘি জব্দ করেন ইউএনও মো. রুহুল আমিন।

চট্টগ্রাম: হাটহাজারীর কয়েকটি মুদি দোকানে অভিযান চালিয়ে ১ হাজার লিটার ভেজাল বাঘা বাড়ির ঘি জব্দ করেছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পৌরসভার আল করিম কাঁচা বাজার এবং কাচারি রোড এলাকার কয়েকটি মুদি দোকানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়। এতে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।

মো. রুহুল আমিন বাংলানিউজকে জানান, গত কয়েক মাসের সাঁড়াশি অভিযানের মুখে কামাল পাড়া এবং ১১ মাইল এলাকার ভেজাল ঘি কারখানাগুলো তাদের অবস্থান পরিবর্তন করে। তবে বাঘা বাড়িসহ বিভিন্ন ব্র্যান্ডের ভেজাল ঘি তৈরি অব্যাহত রাখে। এ কারণে মুদি দোকানগুলোতে আমরা অভিযান চালাই।

তিনি বলেন, দোকানে ভেজাল বাঘা বাড়ি ঘি বিক্রির দায়ে আল করিম কাঁচা বাজারের আল ইনসাফ স্টোরকে ৩০ হাজার টাকা, কাচারি রোড়ের হাজী জেবল স্টোরকে ২০ হাজার টাকা এবং হাফেজ জিন্নাহ স্টোরকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়।

মো. রুহুল আমিন জানান, ভেজাল ঘি বিক্রি না করতে এর আগেও কয়েকবার মুদি দোকানিদের সতর্ক করা হয়েছে। কিন্তু বেশি লাভের আশায় নানা ক্ষতিকর উপাদান দিয়ে তৈরি ভেজাল ঘি- বাঘা বাড়িসহ বিভিন্ন ব্রান্ডের প্যাকেটে বিক্রি অব্যাহত রাখে।

‘অভিযানে প্রায় ১ হাজার লিটার ভেজাল বাঘা বাড়ির ঘি জব্দ করা হয়। পরে এসব ঘি পৌরসভার ময়লা ডাম্পিং গ্রাউন্ডে এনে পোড়ানো হয়।’ যোগ করেন মো. রুহুল আমিন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-25 16:27:44