ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

রমজানের আগেই বাজার মনিটরিংয়ে নামছেন ৭ ম্যাজিস্ট্রেট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৮ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
রমজানের আগেই বাজার মনিটরিংয়ে নামছেন ৭ ম্যাজিস্ট্রেট বাজারদর মনিটরিং করতে নিজেই অভিযানে নামেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। ফাইল ছবি

চট্টগ্রাম: রমজানকে কেন্দ্র করে মাছ-মাংস, সবজি-ফলসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজারে শুরু হয় অস্থিরতা। পণ্যের মজুদ বাড়িয়ে কৃত্রিম সংকট সৃষ্টি, ঈদের বাজারে দ্বিগুন-তিনগুন দাম আদায়সহ অসাধু ব্যবসায়ীদের দৌরাত্মে ভোগান্তিতে পড়েন ক্রেতারা।

এসব বিষয়কে সামনে রেখে এবার রমজানের আগেই বাজারদর মনিটরিং কার্যক্রম শুরু করছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

আরও খবর>>
** 
বাজার মনিটরিংয়ে নামলেন ডিসি নিজেই

এ লক্ষ্যে নগরের বিভিন্ন বাজারে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করতে ইতোমধ্যে ম্যাজিস্ট্রেটও নিয়োগ দিয়েছে জেলা প্রশাসনের সংশ্লিষ্ট বিভাগ।

জেলা প্রশাসন সূত্র জানায়, এবার রমজানকে কেন্দ্র করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাজারদর মনিটরিং কার্যক্রম পরিচালনা করবেন পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিলুর রহমান, কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম, নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহফুজা জেরিন, মুশফিকীন নূর, আলী হাসান, রেজওয়ানা আফরিন এবং সুরাইয়া ইয়াসমিন।

রোববার (২৮ এপ্রিল) সকাল থেকে নগরের বিভিন্ন বাজারে মনিটরিং কার্যক্রম শুরু করবেন দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটরা।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বাংলানিউজকে জানান, রমজানে পণ্যের বাড়তি দাম আদায়ের প্রবণতা থাকে অনেকের মধ্যে। এ কারণে ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। বিষয়টি মাথায় রেখে এবার রমজানের আগেই আমরা বাজারদর মনিটরিং কার্যক্রম শুরু করছি।

তিনি বলেন, রোববার থেকেই জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা বাজারদর মনিটরিং কার্যক্রম শুরু করবেন। ঈদ পর্যন্ত প্রতিদিন বাজারদর মনিটরিং কার্যক্রম চালাবেন।  

‘আশা করি পণ্যের লাগামহীন দাম আদায় এবার আমরা ঠেকাতে পারবো। স্বস্তিতে নিত্য পণ্যের বাজারসহ ঈদের বাজারে কেনাকাটা করতে পারবেন চট্টগ্রামবাসী। ’ যোগ করেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।