ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

যাত্রীর প্রত্যাশা অনুযায়ী সেবা দেয়ার তাগিদ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৬ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০১৯
যাত্রীর প্রত্যাশা অনুযায়ী সেবা দেয়ার তাগিদ ...

চট্টগ্রাম: যাত্রীদের প্রত্যাশা অনুযায়ী সেবা দেওয়ার প্রতি জোর তাগিদ দিয়েছেন রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমদ। তিনি বলেন, যাত্রী চাহিদা সবার আগে চিন্তা করতে হবে। তাদের সাথে সৌজন্যমূলক আচরণের মাধ্যমে সন্তুষ্ট করতে হবে। যাতে রেলের ভাবমূর্তি উজ্জ্বল হয়।

বুধবার (২৪ এপ্রিল) নগরের স্টেশন রোডে মোটেল সৈকতের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রেলের জিএম সৈয়দ ফারুক।

বাংলাদেশ রেলওয়ের যাত্রীসেবার মানোন্নয়নে আন্তঃনগর ট্রেন সমূহের অনবোর্ড ও ক্যাটারিং সার্ভিসে কর্মরতদের জন্য এ কর্মশালা আয়োজন করে এস এ করপোরেশন।

রেলের জিএম বলেন, লোকবল সংকটসহ নানা সীমাবদ্ধতার কারণে বেশ কিছু ট্রেন বেসরকারি খাতে ছেড়ে দেওয়া হয়েছে যাত্রীসেবা বাড়ানোর জন্য। যাত্রীসেবা ব্যাহত হলে বেসরকারি প্রতিষ্ঠানকে জবাবদিহিতার আওতায় আনা যাবে।

এই চিন্তা থেকেই বেসরকারি খাতে দেওয়া হয়েছে। তাই আপনারা রেলের সুনাম অক্ষুণœ রাখতে কাজ করতে হবে।

রেলওয়ে পূর্বাঞ্চলের অতিরিক্ত মহাব্যবস্থাপক সরদার শাহাদাত আলী বলেন, যাত্রীসেবার মান বাড়াতে অন্তত ছয় মাস অন্তর প্রশিক্ষণের আয়োজন করা জরুরি। কারণ রেলের ভাবমূর্তি বাড়াতে তারাই কাজ করছে। একজন যাত্রী সন্তুষ্ট হলে রেলের সুনাম বাড়বে। এজন্য প্রয়োজন আন্তরিক মনোভাব। তাই সচেতনভাবে কাজ করতে হবে।

রেলওয়ে পূর্বাঞ্চলের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা এস এম মুরাদ হোসেন বলেন, বেসরকারি খাতে সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো নিয়মিত প্রশিক্ষণের আয়োজন খুবই দরকার। অনবোর্ড সার্ভিসে দায়িত্বপালনকারী কর্মচারীদের পোশাক পরিচ্ছন্ন রাখতে হবে। বিনা টিকেটের যাত্রী পরিবহন এবং যাত্রীসেবা নিশ্চিত করতে হবে।

এস এ কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ রেলওয়ে অনবোর্ড ক্যাটারিং সার্ভিস প্রোভাইডার ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ্ আলমের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. বোরহান উদ্দিন।

বাংলাদেশ সময়:২০৩০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।