ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

রমজানে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ দিতে সুজনের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৪ ৬:২২:৪০ পিএম
...

...

চট্টগ্রাম: রমজান মাসে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেনের প্রতি আহ্বান জানিয়েছেন নাগরিক উদ্যোগের প্রধান উপদেষ্টা ও নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন।

বুধবার (২৪ এপ্রিল) বেলা ১১টায় বিদ্যুৎ উন্নয়ন বোর্ড চট্টগ্রামের কার্যালয়ে মতবিনিময় সভায় এ আহ্বান জানান তিনি।

খোরেশদ আলম সুজন বলেন, নাগরিক উদ্যোগ জনগণ এবং সরকারের সেবা সংস্থাসমূহের মধ্যে সেতুবন্ধনের কাজ করছে। জনগণের অভাব, অভিযোগ ও সমস্যা সেবা সংস্থার কাছে উপস্থাপন করছে নাগরিক উদ্যোগ। এরই প্রেক্ষিতে বিভিন্ন সেবা সংস্থাসমূহের সাথে ধারাবাহিক মতবিনিময় এবং আলোচনা চালিয়ে যাচ্ছে নাগরিক উদ্যোগ।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কার্যকর দিকনির্দেশনায় বিদ্যুৎ বিভাগ সফলতার সাথে কাজ করে যাচ্ছে। লোড শেডিং এখন নেই বললেই চলে। এক সময় বিদ্যুতের জন্য রাস্তা ঘাট অবরোধ করা হতো, বিদ্যুৎ অফিস ভাঙচুর করা হতো। ঘণ্টার পর ঘন্টা লোডশেডিংয়ে নিমজ্জিত থাকতো মানুষ। কলকারখানা, ব্যবসা বাণিজ্য, উৎপাদন স্থবির হয়ে থাকতো বিদ্যুতের অভাবে। প্রধানমন্ত্রীর একক জাদুকরী নেতৃত্বে সে সকল খবর আজ জাদুঘরে। শত প্রতিকূলতার বিরুদ্ধে গিয়ে শেখ হাসিনার সাহসী নেতৃত্বে বিদ্যুৎ উৎপাদন এগিয়ে যাচ্ছে। ঠিক তেমনিভাবে চট্টগ্রামেও বিদ্যুৎ বিভাগ জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

তিনি বলেন, পবিত্র রমজান মাস আসন্ন। এ মাসটি হচ্ছে মুসলমানদের জন্য ইবাদত বন্দেগীর মাস। তাই রমজান মাসে গতবারের মতো সারা চট্টগ্রামে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ করার বিষয়ে সকল প্রকার প্রস্তুতি গ্রহণের জন্য সুজন প্রধান প্রকৌশলীকে আহবান জানান।

প্রধান প্রকৌশলী প্রবীর কুমার সেন বলেন, হাজার হাজার কোটি টাকা ব্যয়ে অত্যাধুনিক বিদ্যুৎ কেন্দ্র নির্মিত হচ্ছে। যার কারণে একদিকে যেমন বিদ্যুতের চাহিদা বাড়ছে এবং অন্যদিকে জনগণও নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহ পাচ্ছে। তার মানেই দেশ উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। একটি দেশের উন্নতি এবং সমৃদ্ধির জন্য নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ আবশ্যক এবং সেটা জনগণের কাছে পৌঁছে দিচ্ছে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন বর্তমান সরকার।

উপস্থিত ছিলেন সহকারী প্রধান প্রকৌশলী মো. ইমাম হোসেন, তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রকৌশলী মো. মকবুল হোসেন, প্রকৌশলী বি এম জাহাঙ্গীর, প্রকৌশলী শামসুল আলম, রাজনীতিবিদ হাজী মো. ইলিয়াছ, নাগরিক উদ্যোগের সদস্য সচিব হোসেন কোম্পানি, আব্দুল আজিম, আব্দুর রহমান মিয়া, এজাহারুল হক, মো. কামাল উদ্দিন, মোরশেদ আলম, নুরুল কবির, শাহীন চৌধুরী, অধ্যক্ষ কামরুল হোসেন, সমীর মহাজন লিটন, সাইফুল্লাহ আনসারী, শেখ মামুনুর রশীদ, সফি আলম বাদশা, স্বরূপ দত্ত রাজু, রকিবুল আলম সাজ্জী, নগর ছাত্রলীগ সভাপতি এম ইমরান আহমেদ ইমু, শেখ মহিউদ্দিন বাবু, তৌহিদুল ইসলাম, আব্দুল জাহেদ মনি, মনিরুল হক মুন্না, হাসান মুরাদ, শুভ চক্রবর্ত্তী, অংকন শীল, অনিক চক্রবর্ত্তী প্রমুখ।

বাংলাদেশ সময়:১৮৩০ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০১৯

জেইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-24 18:22:40