ঢাকা, বৃহস্পতিবার, ৬ ভাদ্র ১৪২৬, ২২ আগস্ট ২০১৯
bangla news

সিপিডিএল’র ‘গ্রিন কমিউনিটি’ সুলতানা গার্ডেনিয়া

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ৯:৩২:৪১ পিএম
নকশা মোড়ক উম্মোচন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। 

নকশা মোড়ক উম্মোচন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন। 

চট্টগ্রাম: নগরের দেবপাহাড়ে নির্মাণ করা হচ্ছে চট্টগ্রামের প্রথম গ্রিন গেইটেড কমিউনিটি সিপিডিএল সুলতানা গার্ডেনিয়া।

সম্প্রতি প্রকল্প এলাকায় প্রকল্পটির ‘নকশা মোড়ক’ উম্মোচন করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। 

অনুষ্ঠানে মেয়র বলেন, চট্টগ্রাম নগরের সবুজ প্রকৃতি আমাদের গৌরব, আমাদের ঐতিহ্য। একে সমুন্নত রাখা সকল নাগরিকের কর্তব্য। প্রাতিষ্ঠানিক পর্যায়ে সিপিডিএল তার দায়িত্ব পালন করছে।

তিনি বলেন, যে যেভাবে পারেন, পরিকল্পিতভাবে সবুজ স্থাপনা তৈরি করুন। সুন্দর ভবিষ্যত নিশ্চিতের জন্য বর্তমানে সবুজের খুব বেশি প্রয়োজন।

অনুষ্ঠানে সবুজের সমারোহকে দৃষ্টিনন্দনভাবে উপস্থাপনের পাশাপাশি বিনোদনের সুবিধা নিয়ে গড়ে তোলা সিপিডিএল’র প্রকল্পটি প্রশংসনীয় ও যুগোপোযোগী বলে মন্তব্য করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

অনুষ্ঠানে সিপিডিএল’র এমডি ও সিইও ইঞ্জিনিয়ার ইফতেখার হোসেন বলেন, এখানে আমরা এমন কিছু নির্মাণ করতে যাচ্ছি- যা চট্টগ্রামের আবাসন রুচি, চাহিদা ও প্রত্যাশা বদলে দেবে।

তিনি বলেন, ৭১ কাঠা জায়গায় ৪টি টাওয়ারে ১৫৫টি অ্যাপার্টমেন্ট নিয়ে এ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। প্রকল্পটিতে মূলত সবুজকে প্রধান্য দেওয়া হয়েছে। এ জন্য প্রায় ৫০ শতাংশ জায়গা খোলা রাখা হবে। ৪টি টাওয়ারের মাঝখানের অংশে থাকবে গ্রিন স্পেস। থাকবে বাগান, ওয়াকওয়ে, লাইব্রেরি, শিশুদের বিনোদন কেন্দ্র, খেলাধুলার নানা আয়োজন। শিশুদের পাশাপাশি বয়োবৃদ্ধসহ সব বয়সীদের বিনোদনের জন্যও স্পেস রাখা হবে প্রকল্পটিতে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন প্রকল্পের ভূমি মালিক ব্যারিস্টার কামাল উল আলম, চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, শৈবাল দাশ সুমন, সিপিডিএল’র চেয়ারম্যান আবুল হোসেন চৌধুরী, পরিচালক প্রকৌশলী রেজাউল করিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-23 21:32:41