ঢাকা, মঙ্গলবার, ১ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
bangla news

বহুতল ভবন থেকে পালানোর চেষ্টা শিশু গৃহকর্মীর!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ৭:২৬:১৭ পিএম
বহুতল ভবন থেকে পালিয়ে যাওয়ার সময় আটকে পড়া শিশু গৃহকর্মীকে উদ্ধার করেন স্থানীয় লোকজন। ছবি: উজ্জ্বল ধর

বহুতল ভবন থেকে পালিয়ে যাওয়ার সময় আটকে পড়া শিশু গৃহকর্মীকে উদ্ধার করেন স্থানীয় লোকজন। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানার কাজীর দেউড়ির একটি বহুতল আবাসিক ভবনের ষষ্ঠ তলা থেকে লাফিয়ে পালানোর চেষ্টা করেছে কবিতা রানি (১১) এক গৃহকর্মী। প্রথমে ক্যাবল টিভি ও ইন্টারনেটের তার বেয়ে দোতলায় এসে আটকে যায় সে।এরপর স্থানীয় লোকজন শাড়ি বেঁধে তাকে নামিয়ে আনে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেল পাঁচটার দিকে এসএস খালেদ সড়কের স্যানমার এলোভেরা নামের আবাসিক ভবনের ষষ্ঠতলায় ‘বি-৪’ ফ্ল্যাটের চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) প্রকৌশলী বিকিরণ বড়ুয়া রাসেলের বাসার শিশুকর্মী ৬ তলা থেকে তার বেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

কবিতা রানি সাংবাদিকদের জানায়, গৃহকর্মী মারধর করায় সে পালিয়ে যেতে চেষ্টা করেছে। তাই কিচেনের ব্যালকনির পাশ দিয়ে তার বেয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করেছি।

আটকে পড়া শিশু গৃহকর্মীকে উদ্ধার করে স্থানীয় লোকজন। ছবি: উজ্জ্বল ধরশিশুটিকে উদ্ধারের ঘটনা দেখতে শত শত কৌতূহলী মানুষের ভিড় জমে যায়। ৯৯৯ নম্বরে কল পেয়ে ছুটে আসে কোতোয়ালী থানার টহল টিম এবং ফায়ার সার্ভিসের আগ্রাবাদ ও নন্দনকানন স্টেশনের দুইটি গাড়ি।

কাজীর দেউড়ি এলাকার কলেজছাত্র সাফায়াত কবির বাংলানিউজকে বলেন, মেয়েটি দোতলার সানশেডে আটকে পড়েছিল। সে নিচেও নামতে পারছিল না, আবার উপরেও উঠতে পারছিল না। কয়েকজন সাহসী তরুণ তাকে শাড়ি বেঁধে নামিয়ে আনেন। এ সময় পুলিশ ও ফায়ার সার্ভিস চলে আসে ঘটনাস্থলে।

পালানোর সময় আটকে পড়া শিশু গৃহকর্মী। মারধরের অভিযোগ অস্বীকার করে বিকিরণ বড়ুয়ার মা অপর্ণা বড়ুয়া বাংলানিউজকে বলেন, ছেলে, বউমা ও আমি থাকি এ ফ্ল্যাটে। মেয়েটি এসেছে মাত্র ৫ দিন হলো। বউমার শারীরিক অসুস্থতার জন্যই মেয়েটিকে আনা হয়েছে। অনেক আদর-যত্ন করি আমরা। মারধরের প্রশ্নই আসে না। সে হয়তো বাড়ি চলে যাওয়ার জন্য অস্থির হয়ে গেছে। সকাল পাঁচটায়ও সে একবার নিচে চলে যায়। তখন দারোয়ানরা তাকে ধরে আনে।  

কোতোয়ালী থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. কামরুজ্জামান বাংলানিউজকে বলেন, ৯৯৯-তে ফোনে বিষয়টি জানান স্থানীয় লোকজন। খবর পেয়ে আমাদের টহল টিম দ্রুত ঘটনাস্থলে চলে আসে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, পুরো ঘটনাটি তদন্ত করছে পুলিশ।  

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-23 19:26:17