ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৬, ২২ মে ২০১৯
bangla news

রেলওয়ের অবহেলায় ৬০ টন সরকারি গম নষ্টের পথে!

জমির উদ্দিন, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২৩ ৬:১৫:২০ পিএম
ফাইল ফটো

ফাইল ফটো

চট্টগ্রাম: বন্দর থেকে লোড হওয়া একটি মালবাহী ট্রেন আশুগঞ্জ যাওয়ার পথে আখাউড়া স্টেশনে ১৩ এপ্রিল তিন বগি লাইনচ্যুত হওয়ার ঘটনার ১০ দিন পার হলেও এখনও সচল হয়নি।

এতে একদিকে যেমন ওই তিন বগির প্রায় ৬০ টন গম নষ্ট হওয়ার পথে অন্যদিকে ওই রুটে চলাচল করতে না পারায় বন্ধ রয়েছে মালবাহী ট্রেন। অভিযোগ রয়েছে, রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমদের দায়িত্বজ্ঞানহীনতার কারণে এখনও সচল করা যায়নি ওই তিন বগি।

রেলওয়ে সূত্র জানায়, ১৩ এপ্রিল বন্দর থেকে গম লোড করে আশুগঞ্জ উদ্দেশ্যে মালবাহী ওই ট্রেনটি যায়। মালবাহী ট্রেনটি আখাউড়া পৌঁছলে ট্রেনের তিন বগি লাইনচ্যুত হয়। ওই তিন বগিতে প্রায় ৬০ টন গম ভর্তি করা ছিল। কিন্তু ১০ দিন পার হতে চললেও রেলওয়ের ট্রাফিক বিভাগ, যান্ত্রিক বিভাগ ও প্রকৌশল বিভাগ বগি সচলের কোনো উদ্যোগ গ্রহণ করেনি। তাদের নানা অজুহাতে বন্ধ রয়েছে ওই রুটে প্রায় ২২টি মালবাহী ট্রেন।

রেলওয়ে পূর্বাঞ্চলের এক পরিবহন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, রেলওয়ের ট্রাফিক বিভাগ, যান্ত্রিক বিভাগ ও প্রকৌশল বিভাগের মধ্যে সমন্বয় না থাকায় ১০ দিন ধরে পড়ে রয়েছে তিন বগির ৬০ টন গম। এখনও গমগুলো আনলোড না করার কারণে ইতিমধ্যে  নষ্ট হওয়ার পথে। মূলত রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপকের কার্যকর পদক্ষেপ না নেওয়ার কারণে এখনও বন্ধ রয়েছে ওই রুটে মালবাহী ট্রেন চলাচল।

এ বিষয়ে জানতে রেলওয়ের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমদের কার্যালয়ে যোগাযোগ করা হলে তাকে পাওয়া যায়নি। তার ব্যক্তিগত মুঠোফোনে বারবার কল করা হলেও তিনি কল রিসিভ করেননি।

ঢাকার রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মো. মিয়া জাহান বাংলানিউজকে বলেন, বগিগুলো এখনও সচল করা হয়নি। তবে খুব শিগগির সচল করে ওই রুটে মালবাহী ট্রেন স্বাভাবিক করা হবে।

বাংলাদেশ সময়: ১৭৪১ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম রেলপথ মন্ত্রণালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-23 18:15:20