ঢাকা, সোমবার, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ সেপ্টেম্বর ২০১৯
bangla news

কাউন্সিলর ও প্রকৌশলীদের দায়িত্ব নিয়ে কাজ করার আহ্বান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২১ ৮:০৫:৩৮ পিএম
বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: চসিক কাউন্সিলর ও প্রকৌশলীদের সেবার মনোভাবে দায়িত্ব নিয়ে কাজ করার আহ্বান জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।  

তিনি বলেন, আর মাত্র এক বছর বাকি। এরপরই চসিক নির্বাচন। এই নির্বাচন প্রাক্কালে নগরবাসীর কাছে আমাদের কর্মের ফলাফল হাতে নিয়ে উপস্থিত হতে হবে। তারা প্রশ্ন করবে-তার যথাযথ উত্তরও আমাদের দিতে হবে। তাই এখনো অনেক সময় আছে। দায়িত্ব নিয়ে নগরবাসীর জন্য কাজ করতে হবে।

রোববার (২১ এপ্রিল) নগর ভবনের কেবি আবদুচ ছত্তার মিলনায়তনে ৪৫তম সাধারণ সভায় সভাপতির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।

সভায় চসিক প্যানেল মেয়র, কাউন্সিলর, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলররা, প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, স্পেশাল ম্যাজিস্ট্রেট (যুগ্ম জেলা জজ) জাহানারা ফেরদৌস, নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া আখতার, প্রধান প্রকৌশলী লে. কর্নেল মহিউদ্দিন আহমেদসহ বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভা পরিচালনা করেন সচিব আবু সাহেদ চৌধুরী।

মেয়র কাউন্সিলরদের উদ্দেশে বলেন, দায়িত্ব নিয়ে নগরের জন্য এবং নগরবাসীর জন্য কাজ করতে হবে। নগর উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। কোনো ওয়ার্ড যাতে উন্নয়ন থেকে পিছিয়ে না পড়ে।

এ লক্ষ্যে কাউন্সিলরদেরকে বাকি সময়ের জন্য প্রকল্প প্রণয়নের আহ্বান জানান মেয়র।

মেয়র প্রকৌশলীদের উদ্দেশে বলেন, অফিসে বসে কাজ করার মনোবৃত্তি পরিহার করতে হবে। নগর উন্নয়নে চলমান প্রকল্প শতভাগ বাস্তবায়ন চাই। এতে কোনো গাফিলতি সহ্য করা হবে না।

সবাইকে মাঠে বা সাইটে কাজ করার পরামর্শ দিয়ে মেয়র বলেন জনপ্রতিনিধিরা তৎপর হলে, কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা তৎপর না হয়ে পড়ে না। নগর উন্নয়নের চলমান কাজগুলোর শতভাগ কাজ চসিক তত্ত্বাবধায়ক প্রকৌশলীদের কাছ থেকে কড়ায় গণ্ডায় বুঝে নেওয়া হবে। আর নয় অনেক হয়েছে-এবার বুঝে নেওয়ার পাল্লা।

মেয়র বলেন, চট্টগ্রাম শহরের জলাবদ্ধতা নিরসন প্রকল্পটি নিঃসন্দেহে একটি চ্যালেঞ্জিং প্রকল্প। কারণ এটি জনবহুল বাণিজ্যিক রাজধানীর অভ্যন্তরে পরিচালিত। প্রকল্পের অগ্রগতির সঙ্গে সঙ্গে জনসচেতনতা থাকা বাঞ্ছনীয়। এতে চসিকের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস দিয়ে সবাইকে অংশ নেওয়ার আহ্বান জানান মেয়র।  

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, এপ্রিল ২১, ২০১৯
এআর/টিসি

 

 

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম চট্টগ্রাম সিটি করপোরেশন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-21 20:05:38