ঢাকা, শনিবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৪ আগস্ট ২০১৯
bangla news

দুঃসময়ে রাজপথে ছিলেন ছাত্রলীগের স্টিয়ারিং কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-২০ ১১:২০:১৮ পিএম
ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী  নওফেল

ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী  নওফেল

চট্টগ্রাম: স্বৈরাচার ও সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনে ছাত্রলীগের স্টিয়ারিং কমিটি চট্টগ্রামের রাজপথে অগ্রণী ভূমিকা রেখেছেন।

শনিবার (২০ এপ্রিল) বিকেল ৫টায় চট্টগ্রাম প্রেস ক্লাবের বঙ্গবন্ধু হলে ছাত্রলীগের স্টিয়ারিং কমিটির সাবেক সদস্য গিয়াস উদ্দিন হিরুর স্মরণসভায় এ মন্তব্য করেন বক্তারা।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও শিক্ষা মন্ত্রণালয়ের উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, হিরু একবার ঢাকায় আমার সঙ্গে দেখা করেছিলেন। তিনি ছাত্রলীগের একটি বিষয়ে আলাপ আলোচনা করেন। পরে জানতে পারলাম, ছাত্রলীগের বিরোধ নিরসনের জন্য তিনি আমার সঙ্গে দেখা করতে এসেছিলেন। এভাবে তিনি নিরবে কাজ করে গেছেন।

নওফেল এসময় হিরুর পরিবারের সদস্যদের জন্য আর্থিক সহায়তার বিষয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করবেন বলে জানান।

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীনমেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, স্বৈরাচার ও সাম্প্রদায়িকতা বিরোধী আন্দোলনে ছাত্রলীগের স্টিয়ারিং কমিটি চট্টগ্রামের রাজপথে দুঃসাহসিক ভূমিকা রেখেছে। বিভক্ত ছাত্রলীগকে সংগঠিত করতে গিয়াস উদ্দিন হিরুর অবদান অনেক। তিনি নিরবে কাজ করে গেছেন।

হিরুর তিন কন্যাকে আর্থিক সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে মেয়র বলেন, হিরুর তিন কন্যা এখন খুব অসহায়। তিন কন্যার প্রত্যেকের জন্য পাঁচ হাজার টাকা করে প্রতি মাসে মোট পনের হাজার টাকা আর্থিক সহায়তা দেবো। এছাড়া পড়ালেখার খরচও বহন করার পাশাপাশি যে কোনো সমস্যায় আমি পাশে থাকবো।

বক্তব্য দেন গিয়াস উদ্দিন হিরুর মেয়ে তাবাস্সুম লতিফা সিদ্দিকী জয় প্রমুখ ছাত্রলীগের সাবেক স্টিয়ারিং কমিটির সদস্য সুরঞ্জিত বড়ুয়ার সভাপতিত্ব ও নগর যুবলীগ নেতা দেবাশীষ পাল দেবুর সঞ্চালনায় শোক সভায় নগর আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, নাজমুল হক ডিউক, নগর যুবলীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর, এম আর আজিম, দিদারুল আলম, মো সালাউদ্দিন, হিরুর বড় মেয়ে তাবাস্সুম লতিফা সিদ্দিকী জয় প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১১১২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম ছাত্রলীগ শিক্ষামন্ত্রী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-20 23:20:18