ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৭ মে ২০১৯
bangla news

সিআইইউর উপাচার্যের সঙ্গে মার্কিন রাষ্ট্রদূতের সাক্ষাৎ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৭ ৫:৩৫:২৭ পিএম
সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন মার্কিন রাষ্ট্রদূত

সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন মার্কিন রাষ্ট্রদূত

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

মঙ্গলবার (১৬ এপ্রিল) সন্ধ্যায় নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসের উপাচার্যের কক্ষে তিনি এই সৌজন্য সাক্ষাৎ করেন। এই সময় দু’জনের মধ্যে চট্টগ্রামের উচ্চশিক্ষা, কোর্স-কারিকুলাম, সিলেবাস, আন্তর্জাতিক জার্নাল, শিক্ষার গুণগত মান বৃদ্ধিসহ নানা বিষয় নিয়ে আলোচনা হয়। 

পরে মার্কিন রাষ্ট্রদূত মিলার সিআইইউর অ্যামেরিকান কর্ণার ঘুরে দেখেন। সেখানে তিনি চট্টগ্রামের বিশিষ্টজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী আন্তর্জাতিকমানের শিক্ষা ছড়িয়ে দিতে বিশ্ববিদ্যালয়ের নানামুখী কর্মকাণ্ড ও উদ্যোগের কথা তুলে ধরেন। এই সময় মার্কিন রাষ্ট্রদূত মিলার উপাচার্যের কথা মনোযোগ দিয়ে শুনেন ও তার পক্ষ থেকে তাকে সব ধরনের সহযোগিতার কথা জানান। 

উপাচার্য বলেন, আন্তর্জাতিকমানের শিক্ষা ছড়িয়ে দেওয়ার স্বপ্ন বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছি আমরা। বৃদ্বি করা হয়েছে গবেষণামূলক কার্যক্রম। পাশাপাশি শিক্ষার্থীদের দক্ষ জনশক্তি করে গড়ে তোলা হচ্ছে বলেও অনুষ্ঠানে উল্লেখ করেন তিনি। 

মার্কিন রাষ্ট্রদূত মিলার সিআইইউতে আবার আসার আশাবাদ ব্যক্ত করে বলেন, দারুণ সময় কাটিয়েছি। ভালো লেগেছে। আশা করছি প্রতিষ্ঠানটি তার লক্ষ্য অনুযায়ী এগিয়ে যাবে। প্রায় একঘন্টা সময় পুরো ক্যাম্পাসে ছিলেন মার্কিন রাষ্ট্রদূত। 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র দূতাবাসের পরিবেশ, বিজ্ঞান, প্রযুক্তি ও স্বাস্থ্য কর্মকর্তা আইভারসন লং, রাজনৈতিক ও অর্থনৈতিক কাউন্সিলর বিল মোলার, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা, অ্যাডমিন শাখার উপ-পরিচালক কুমার দোয়েল দে, অ্যামেরিকান কর্ণার চিটাগংয়ের সহকারি পরিচালক রুমা দাশ প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-04-17 17:35:27