ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৬ মে ২০১৯
bangla news

কর্ণফুলীর ঘাটে পণ্য খালাসের ধুম

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৭ ১২:৫৭:২৮ পিএম
কর্ণফুলী নদীর পাড়ে পণ্য খালাসের ধুম।

কর্ণফুলী নদীর পাড়ে পণ্য খালাসের ধুম।

চট্টগ্রাম: নৌযান শ্রমিকদের কর্মবিরতির কারণে একদিন বন্ধ থাকার পর কর্ণফুলী নদীর দুই পাড়ে পণ্য খালাসের ধুম পড়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল থেকে কাজ শুরু করেন লাইটারেজ জাহাজের শ্রমিকরা। একইসঙ্গে জাহাজ থেকে ক্রেনের সাহায্যে নামানো পণ্যের বস্তা ট্রাকে তুলে দিতে থাকেন ঘাট-গুদাম শ্রমিকরা।

সরেজমিন আসাম বেঙ্গল ঘাট, বাংলাবাজার ঘাট পরিদর্শন করে দেখা গেছে, আগের দিন যারা লুডু খেলে অলস সময় কাটিয়েছিলেন তারা হাসিমুখে কাজ করছেন। সার, ডাল, ছোলাসহ বিভিন্ন ধরনের পণ্য ট্রাকে করে চলে যাচ্ছে বিভিন্ন গুদাম ও গন্তব্যে।

বাংলাদেশ লাইটারেজ শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সিনিয়র কার্যনির্বাহী সদস্য মো. জাহাঙ্গীর আলম বাংলানিউজকে বলেন, মঙ্গলবার দিনগত রাত ২টায় কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত হয়। সকাল থেকে লাইটার শ্রমিকরা কাজে যোগ দিয়েছেন। কর্ণফুলীর পাড়ের ১৬টি ঘাটের প্রতিটিতে জাহাজ রয়েছে। বহির্নোঙর থেকে পণ্য খালাস করে সব লাইটার বিভিন্ন গন্তব্যে রওনা দিয়েছে।

বন্দরের একজন কর্মকর্তা বাংলানিউজকে জানান, লাইটারেজ শ্রমিকদের কর্মবিরতির কারণে বন্দরের মূল জেটিতে কোনো প্রভাব পড়েনি। কনটেইনার ও কার্গো হ্যান্ডলিং স্বাভাবিক ছিল জেটিতে। তবে বহির্নোঙরে কিছু জাহাজে মঙ্গলবার লাইটারিং হয়নি। বুধবার পুরোদমে অপারেশন চলছে।

বাংলাদেশ সময়: ১২৪৫ ঘণ্টা, এপ্রিল ১৭, ২০১৯
এআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-17 12:57:28