ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৭, ০৩ ডিসেম্বর ২০২০, ১৬ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

চট্টগ্রামের শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর উপহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৪ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০১৯
চট্টগ্রামের শিক্ষার্থীদের জন্য প্রধানমন্ত্রীর উপহার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

চট্টগ্রাম: নগরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিরাপদ যাতায়াতের জন্য ‘স্টুডেন্ট বাস সার্ভিস’ চালু করছে সরকার। এ লক্ষ্যে প্রাথমিকভাবে ১০টি বিআরটিসি বাস বরাদ্দ দিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর একান্ত সচিব-১ মো. তোফাজ্জ্বল হোসেন মিয়ার সই করা এক চিঠিতে এ নির্দেশনার কথা জানানো হয়। চিঠিতে জেলা প্রশাসক এবং জেলা শিক্ষা অফিসারের সঙ্গে সমন্বয় করে ‘স্টুডেন্ট বাস সার্ভিস’ চালু করতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেওয়া হয়েছে।

আরও খবর>>
** 
সড়ক ছেড়ে ক্লাসে ফেরার ঘোষণা চট্টগ্রামের শিক্ষার্থীদের
** নিরাপদ সড়ক নিয়ে ডিসির সঙ্গে শিক্ষার্থীদের বৈঠক

জেলা প্রশাসন সূত্র জানান, গত বছর নিরাপদ সড়ক আন্দোলনের সময় চট্টগ্রামের শিক্ষার্থীরা স্টুডেন্ট বাস সার্ভিস চালুসহ ৯ দফা দাবি তুলে ধরেন। ওই সময় জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন শিক্ষার্থীদের দাবির সঙ্গে একমত পোষণ করে এসব দাবি দ্রুত পূরণের আশ্বাস দেন।

চলতি বছরের ২০ মার্চ দাবি পূরণের অগ্রগতি নিয়ে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সঙ্গে পুনরায় বৈঠক করেন শিক্ষার্থীরা। বৈঠকে জেলা প্রশাসক শিক্ষার্থীদের দাবি পূরণে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন। এ সময় দ্রুত স্টুডেন্ট বাস সার্ভিস চালু করতে জেলা প্রশাসকের সহযোগিতা চান শিক্ষার্থীরা।

এরই প্রেক্ষিতে শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাস বরাদ্দের অনুরোধ জানিয়ে প্রধানমন্ত্রী কার্যালয়ে চিঠি দেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। এরপর চট্টগ্রাম নগরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিরাপদ যাতায়াতের জন্য ১০টি বিআরটিসি বাস বরাদ্দ দিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিষয়টি নিশ্চিত করে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বাংলানিউজকে জানান, শিক্ষার্থীরা আমাদের সন্তানতুল্য। তাদের নিরাপদ যাতায়াতের জন্য বিআরটিসি বাস বরাদ্দের অনুরোধ জানিয়ে গত মাসে জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রী কার্যালয়ে আমরা চিঠি দিই। চিঠির প্রেক্ষিতে শিক্ষার্থীদের জন্য ১০টি বিআরটিসি বাস বরাদ্দ দিতে সংশ্লিষ্টদের নির্দেশনা দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী।

তিনি জানান, প্রধানমন্ত্রী কার্যালয় থেকে দ্রুত এসব বাস বরাদ্দের নির্দেশনা দেওয়া হয়েছে। বাস পেলে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে স্কুলে যাতায়াতের সময়সূচি অনুযায়ী স্টুডেন্ট বাস সার্ভিস চালু করা হবে।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa