ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

চট্টগ্রামে প্রেস ক্যাফে’র উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৫ ৭:০৯:৩৩ পিএম
প্রেস ক্যাফের উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন

প্রেস ক্যাফের উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: স্বাস্থ্যসম্মত ও রুচিশীল খাবার পরিবেশনের অঙ্গীকার নিয়ে চট্টগ্রামে যাত্রা শুরু করেছে প্রেস ক্যাফে।

চট্টগ্রাম প্রেস ক্লাব ভবনের ২য় তলায় ফিতা কেটে প্রেস ক্যাফে’র উদ্বোধন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এ সময় তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনে দৈনিক পত্রিকাগুলো বাঙালির জনচৈতন্যকে স্বাধিকার থেকে স্বাধীনতা আন্দোলনে উদ্বুদ্ধ ও ঐকমত্য তৈরিতে ভূমিকা রেখেছিল। কবি, সাহিত্যিক, সাংবাদিক, সংস্কৃতিপ্রেমীসহ ভোজনবিলাসীদের সামনে নুতন করে সে দৃশ্য তুলে ধরেছে ‘প্রেস ক্যাফে’।

আ জ ম নাছির উদ্দীন বলেন, প্রেস ক্যাফে’তে শুধু খাওয়া-দাওয়া নয়- জানা যাবে দেশের স্বাধীনতা সংগ্রামের ইতিহাস ও বাংলা চলচ্চিত্রের সোনালী অধ্যায়ে নির্মিত ছবি’র কথা ও সাংস্কৃতিক ঐতিহ্য। ছবির মাধ্যমে তুলে ধরা হয়েছে দেশের খ্যাতনামা লেখকদের বইয়ের প্রচ্ছদ। এজন্য প্রেস ক্যাফে’র উদ্যোক্তাদের সাধুবাদ জানাই।

চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি আলী আব্বাস বলেন, প্রেস ক্যাফে’র সাজসজ্জায় ভিন্নমাত্রার কারণে চট্টগ্রাম প্রেস ক্লাবের ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে। প্রেস ক্যাফে শুধুমাত্র ব্যবসায়িক দিক বিবেচনা না করে স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশনের মাধ্যমে ভোক্তা সন্তুষ্টি অর্জন করবে বলে আশা করি।

অনুষ্ঠানে এ সময় উপস্থিত ছিলেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, সিনিয়র সহ-সভাপতি সালাহউদ্দিন মো. রেজা, বিএফইউজে’র সাবেক সহ-সভাপতি শহীদ উল আলম, বিএফইউজে’র যুগ্ম সম্পাদক মহসীন কাজী, প্রেস ক্লাবের সহ-সভাপতি মঞ্জুরুল কাদের মঞ্জু, যুগ্ম সম্পাদক নজরুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক রুপম চক্রবর্তী, নির্বাহী সদস্য কাজী আবুল মনসুর।

উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক কবি রাশেদ রউফ, বিশ্বজিৎ চৌধুরী, ওমর কায়সার, শহীদুল্লাহ শাহরিয়ার, চসিক কাউন্সিলর শৈবাল দাশ সুমন, বাতিঘর’র সত্ত্বাধিকারী দীপংকর দাশ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14