ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪২৬, ১৯ এপ্রিল ২০১৯
bangla news

নানা আয়োজনে প্রিমিয়ারে বর্ষবরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৫ ৬:৪৫:২২ পিএম
নানা আয়োজনে প্রিমিয়ারে বর্ষবরণ

নানা আয়োজনে প্রিমিয়ারে বর্ষবরণ

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটিতে নানা আয়োজনে বাংলা নববর্ষ ১৪২৬ উদযাপন করা হয়েছে। ব্যবসায় প্রশাসন অনুষদ, অর্থনীতি বিভাগ, আইন বিভাগ ও ইংরেজি বিভাগের উদ্যোগে পহেলা বৈশাখ উপলক্ষে নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নগরের হাজারী গলিতে প্রিমিয়ার ইউনিভার্সিটি ভবনে অর্থনীতি বিভাগ আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার অধ্যাপক একেএম তফজল হক।

বিভাগের চেয়ারম্যান ফারজানা ইয়াসমিন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক আমিরুল ইসলাম ও প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান।

বিভাগের ছাত্রী শান্তা বিশ্বাসের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রক্টর আহমদ রাজীব চৌধুরী, সহকারী অধ্যাপক হিল্লোল সাহা, বিদ্যুৎ কান্তি নাথ, প্রভাষক বদরুল হাসান আউয়াল, অর্পিতা দত্ত, ফারিয়া হোসেন বর্ষা, সুদীপ দে ও নাহিদা আক্তার।

প্রতি বছরের ন্যায় এবারও নানা আয়োজনে বাংলা নববর্ষ উদযাপনে মেতে উঠে প্রিমিয়ার ইউনিভার্সিটি আইন বিভাগ। আইন বিভাগের ২৭তম ব্যাচের উদ্যোগে সপ্তাহব্যাপী অনুষ্ঠান সূচির মধ্যে ছিলো- বৈশাখী আলপনা, মঙ্গল শোভাযাত্রা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।

এতে উপস্থিত ছিলেন বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় বিশ্বাস, হিল্লোল সাহা, হোমায়রা নওশিন উর্মি, ফরিদ উদ্দিন আহমেদ নোমান, প্রভাষক তাহমিনা সানজিদা।

‘তাপস নিশ্বাস বায়ে/মুমূর্ষুরে দাও উড়ায়ে/বৎসরের আবর্জনা দূর হয়ে যাক যাক/এসো এসো/এসো হে বৈশাখ এসো এসো...’ বৈশাখী সুরের মুর্ছনায় ব্যবসায় প্রশাসন অনুষদে বাংলা বর্ষবরণ শুরু হয়।

পহেলা বৈশাখ উপলক্ষে অনুষদের মূল ফটক থেকে অডিটোরিয়াম পর্যন্ত ছিল বৈশাখী রঙে রঙিন। আয়োজন করা হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

চমক ছিল বৈশাখী মেলার আয়োজনেও। স্টলগুলোতে ছিল পান্তা ইলিশ, চটপটি, নানা রকম পিঠা। ছিল পোষাক ও খেলার স্টলও।

এতে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার খুরশিদুর রহমান, ব্যবসায় প্রশাসন অনুষদের সহকারী ডিন মোহাম্মদ মঈনুল হকসহ শিক্ষক-শিক্ষার্থীরা।

নগরের জিইসি এলাকায় প্রিমিয়ার ইউনিভার্সিটি ভবনে ইংরেজি বিভাগের আয়োজনে বাংলা বর্ষবরণ উৎসব অনুষ্ঠিত হয়। আবহমান বাংলা সংস্কৃতির চিরায়ত উপাদানগুলো আল্পনার মাধ্যমে ফুটিয়ে তুলে পুরো ক্যাম্পাস সাজান শিক্ষার্থীরা।

ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোহীত উল আলমের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮৪০ ঘণ্টা, এপ্রিল ১৫, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বেসরকারি বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14