ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪২৬, ১৬ জুন ২০১৯
bangla news

বর্ষ বিদায় দিয়ে বরণের অপেক্ষায় চট্টগ্রাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-১৩ ৮:৫৮:২২ পিএম
বর্ষ বিদায় উপলক্ষে নৃত্য পরিবেশন করা হয়। ছবি: উজ্জ্বল ধর

বর্ষ বিদায় উপলক্ষে নৃত্য পরিবেশন করা হয়। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নানা আয়োজনে বর্ষবিদায় অনুষ্ঠানের আয়োজন করেছে নববর্ষ উদযাপন পরিষদ ও সম্মিলিত পহেলা বৈশাখ উদযাপন পরিষদ চট্টগ্রাম।

শনিবার (১৩ এপ্রিল) বিকেল তিনটায় সিআরবির শিরীষতলা ও বিকেল ৫টায় ডিসি হিলে শুরু হয় চৈত্রসংক্রান্তির আয়োজন।

বর্ষ বিদায় উপলক্ষে নৃত্য পরিবেশন করা হয়। ছবি: উজ্জ্বল ধরশুরুতে দলীয় পরিবেশনা ও পরে একক সংগীতের মধ্যে দিয়ে পুরাতন বছরকে বিদায় দেওয়া হয়। শিরীষতলায় দলীয় পরিবেশনায় অংশ নেয় ঘুঙুর নৃত্যকলা একাডেমি, নিক্বন একাডেমি ও সুরাঙ্গন বিদ্যাপীঠ। একক সংগীতে অংশ নেন ইকবাল হায়দার, আব্দুর রহিম, মোখলেছুর রহমান মুকুল, পাপড়ি ভট্রাচার্য, শংকর দে, মো. হোসেন ও রাখি শবনম (বাউল কুষ্টিয়া)।

বর্ষ বিদায় উপলক্ষে নৃত্য পরিবেশন করা হয়। ছবি: উজ্জ্বল ধর এরআগে চৈত্রসংক্রান্তি কথনে অংশ নিয়ে আয়োজনের নানা দিক তুলে ধরে বক্তব্য দেন নববর্ষ উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক হাসান মারুফ রুমী। শুভেচ্ছা বক্তব্য দেন উদযাপন পরিষদের সভাপতি এমএ মালেক, রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক সৈয়দ ফারুক আহমেদ।

...এদিকে বিকেল ৫টায় ডিসি হিলেও বর্ষবিদায়ের নানা কর্মসূচির আয়োজন করা হয়।‘পহেলা বৈশাখ বাঙালির উৎসব, সবার যোগে জয়যুক্ত হোক’এই শিরোনামে সম্মিলিত পহেলা বৈশাখ উদযাপন পরিষদ বর্ষবিদায় ও বর্ষবরণের অনুষ্ঠান আয়োজন করে। দলীয় ও একক নৃত্য, গান ও আবৃত্তির পরিবেশনার মধ্যে দিয়ে পুরাতন বছরকে বিদায় দেওয়া হয়।

বর্ষবিদায়ের অনুষ্ঠান ছেলে-বুড়ো থেকে শুরু করে সব বয়সী মানুষের অংশগ্রহণে হয়ে উঠে মানুষের প্রাণের উৎসব।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-13 20:58:22