ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইভটিজিং রোধে তরুণদের নিয়ে ‘হেল্প ডেস্ক’ ফারাজ করিমের

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৯ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০১৯
ইভটিজিং রোধে তরুণদের নিয়ে ‘হেল্প ডেস্ক’ ফারাজ করিমের

চট্টগ্রাম: রাউজান উপজেলায় নারী ও ছাত্রীদের ইভটিজিং রোধে তরুণদের নিয়ে হেল্প ডেস্ক চালু করেছেন সংসদ সদস্য এবিএম ফজলে করিমের ছেলে ফারাজ করিম চৌধুরী।

উন্নত বিশ্বের আদলে স্বেচ্ছাসেবক হিসেবে তরুণরা প্রশাসনকে সহযোগিতা করার পাশাপাশি সমাজে নারীদের চলাফেরা নির্বিঘ্ন করতে এ উদ্যোগ নিয়েছেন তিনি। বাঙালির বর্ষবরণের দিনটিকে চ্যালেঞ্জ হিসেবে দেখছেন এসব তরুণরা।

ফারাজ করিম চৌধুরী বাংলানিউজকে বলেন, বসে থেকে কোনো লাভ নেই। কাজ হবে নাকি না তা পরের ব্যাপার, আগে চেষ্টা করে দেখি।

রাউজানে যেন মেয়েদের হয়রানি ও ইভটিজিংয়ের মতো ঘটনা না ঘটে তার বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে। প্রশাসনের সঙ্গে সমন্বয় করে কাজ করবে সেন্ট্রাল বয়েজ অব রাউজানের হেল্প ডেস্ক।

সার্বক্ষণিক ৫ টি ফোন নম্বরে (০১৮১৫০৩২০৭৩,  ০১৮৩৬৪১৬৬৮৪, ০১৮৩৪৬১৪১৬৭, ০১৮৭৮০৫৫৫২০ , ০১৮৩২২৬৬২৪৮) যোগাযোগ করে ইভটিজিং প্রতিরোধে জরুরি সাহায্য পাওয়া যাবে।

তিনি বলেন, এভাবে অন্যান্য রাজনৈতিক ও সামাজিক সংগঠন যারা আছে, তারাও যদি যেকোনো একটি বিষয়ে অভিযোগ গ্রহণ করে এবং হেল্প ডেস্ক চালু করে, তবে সামাজিক অন্যায়-অপরাধ অনেকটাই কমে আসবে। অন্তত কিছু না পারলেও ঘটনাস্থলে গিয়ে তাৎক্ষণিক উপস্থিত হলে অনেকটাই প্রতিকার হবে বলে আমি মনে করি।

বাংলাদেশ সময়: ২২২৫ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৯
এআর/টিসি

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।