ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নুসরাতের খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৯
নুসরাতের খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন নুসরাত জাহান রাফির খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: ফেনীর সোনাগাজীতে আগুন সন্ত্রাসীদের হাতে নির্মমভাবে নিহত মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ হয়েছে চট্টগ্রামে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) বিকেলে চট্টগ্রামের সর্বস্তরের জনগণের ব্যানারে প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ স্লোগান, প্লেকার্ড নিয়ে যোগ দেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন সেকান্দার চৌধুরী বলেন, সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ জামায়াত নেতা এসএম সিরাজ উদদৌলা নুসরাতকে নিজের কক্ষে ডেকে নিয়ে শ্লীলতাহানি করেন। ওই ঘটনায় থানায় মামলা করে নুসরাতের পরিবার।

মামলা তুলে না নেওয়াতেই ক্ষিপ্ত হয়ে আগুনে পুড়িয়ে হত্যার চেষ্টা করা হয় নুসরাতকে।

কোতয়ালী থানা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক হাসান মনসুর বলেন, জামায়াত নেতা ওই অধ্যক্ষের বিরুদ্ধে এর আগেও অনেক শিক্ষার্থীকে যৌন নিপীড়ন করার অভিযোগ রয়েছে। এমন একজন ব্যক্তি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান হলে তার হাতে কোনো শিক্ষার্থীই নিরাপদ নন। শিক্ষক নামের এই যৌন নির্যাতনকারী জামায়াত নেতার বিচার না হলে শিক্ষার্থীরা শিক্ষা প্রতিষ্ঠানে যেতে নিরুৎসাহী হবে।

নুসরাত জাহান রাফির খুনিদের ফাঁসির দাবিতে মানববন্ধননগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন, আমরা দেখছি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের দ্বারা শিক্ষার্থীরা যৌন নির্যাতনের শিকার হচ্ছেন। কিছুদিন পূর্বেও হাটহাজারীতে একটি প্রাইমারি স্কুলে একজন শিক্ষার্থীকে যৌন নির্যাতন করে ওই স্কুলের পিয়ন।  দুই-একজন যৌন নিপীড়নকারীর জন্য আতঙ্কের জায়গায় পরিণত হচ্ছে শিক্ষা প্রতিষ্ঠান। গতকাল (বুধবার) রাতেও চট্টগ্রামের একটি মাদ্রাসায় এক শিক্ষার্থীকে নির্যাতন করে হত্যা করা হয়েছে।

দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বক্তব্য দেন সুচিন্তা ফাউন্ডেশন চট্টগ্রামের আহ্ববায়ক জিন্নাত সোহানা চৌধুরী, উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম, মহানগর ছাত্রলীগের সাবেক বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক খোরশেদ আলম জুয়েল, ছাত্রলীগের সাবেক সদস্য আমিনুল করিম প্রমুখ।

>> স্বজন-সতীর্থদের চোখের জলে চিরশায়িত নুসরাত
>> নুসরাতের জানাজায় জনতার স্রোত

বাংলাদেশ সময়: ২১৫৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
এআর/টিসি

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।