ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চুয়েটে স্থাপত্য উৎসবে জমকালো আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৪ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
চুয়েটে স্থাপত্য উৎসবে জমকালো আয়োজন চুয়েটে স্থাপত্য উৎসবে জমকালো আয়োজন

চট্টগ্রাম: চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) স্থাপত্য বিভাগের আয়োজনে শিক্ষার্থীদের বিদায় ও বরণ উপলক্ষ্যে দুই দিনব্যাপী স্থাপত্য উৎসব শুরু হয়েছে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে স্থাপত্য বিভাগের সামনে থেকে আনন্দ র‌্যালির মাধ্যমে অনুষ্ঠানমালা শুরু হয়।

র‌্যালিতে নেতৃত্ব দেন চুয়েটের স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম।

শিক্ষার্থীরা রঙ-বেরঙের স্থাপত্য শিল্পকর্ম ও ফেস্টুন সঙ্গে নিয়ে র‌্যালি মাতিয়ে রাখেন।

দুপুরে স্থাপত্য ভবন প্রাঙ্গণে আলোচনা সভার আয়োজন করা হয়।

স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. জিএম সাদিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্থাপত্য ও পরিকল্পনা অনুষদের ডিন ড. মো. সাইফুল ইসলাম।

বিশেষ অতিথি ছিলেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক ও স্থাপত্য উৎসবের আহ্বায়ক এবং স্থাপত্য বিভাগের সহকারী অধ্যাপক কানু কুমার দাশ।

তানভীর আহমেদ ও তন্বী কবিরের সঞ্চালনায় এতে বক্তব্য দেন স্থপতি আবদুল্লাহ আল মাসুম এবং বিদায়ী ব্যাচের শিক্ষার্থী এসএম আহসানুল্লাহ শুভ।

অনুষ্ঠানে স্থাপত্য বিভাগের সাবেক চার বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মো. রবিউল আলম, অধ্যাপক ড. মো. মইনুল ইসলাম, সুলতান মাহমুদ ফারুক ও মোহাম্মদ নাজমুল লতিফ সোহেলকে সম্মাননা প্রদান করা হয়।

এর আগে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে ‘ডিজাইন অফ স্পিরিচুয়াল স্পেস’ শিরোনামে একটি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) টিম প্রথম, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) টিম দ্বিতীয় এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (সাস্ট) টিম তৃতীয় স্থান অর্জন করে। প্রতিযোগিতায় ২০ জনকে পুরষ্কৃত করা হয়।

বিকেলে ইনডোর এনভাইরনমেন্ট সিমুলিউশন শীর্ষক এক সেমিনার অনুষ্ঠিত হয়। এতে প্রবন্ধ উপস্থাপন করেন চুয়েটের স্থাপত্য বিভাগের প্রভাষক বিপ্লব কান্তি দাশ, চট্টগ্রামের স্থপতি সোহেল মো. সাকুর এবং ভারতের যাদবপুর বিশ্ববিদ্যালয়ের স্থাপত্য বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাইনাক ঘোষ।

উৎসবের দ্বিতীয় দিন শুক্রবার (১২ এপ্রিল) দিনব্যাপী আয়োজন থাকবে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।