ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাদার্ন ইউনিভার্সিটিতে পুরকৌশল বিভাগের নবীন বরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০৭ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
সাদার্ন ইউনিভার্সিটিতে পুরকৌশল বিভাগের নবীন বরণ সাদার্ন ইউনিভার্সিটিতে পুরকৌশল বিভাগের নবীন বরণ

চট্টগ্রাম: সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের উদ্যোগে স্প্রিং সেমিস্টার-২০১৯ এর শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠান বৃহস্পতিবার (১১ এপ্রিল) অনুষ্ঠিত হয়েছে।

উপ-উপাচার্য ও বিভাগীয় প্রধান প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইউনিভার্সিটির উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান।

অনুষ্ঠানের উদ্বোধক ছিলেন সাদার্ন ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান শফিক উদ্দিন এবং বিশেষ অতিথি ছিলেন পুরকৌশল বিভাগের উপদেষ্টা প্রফেসর প্রকৌশলী মোজাম্মেল হক।

এসময় আরও উপস্থিত ছিলেন প্রফেসর এজেএম নুরুদ্দীন চৌধুরী, প্রফেসর আবুল মনসুর চৌধুরী ও বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

প্রফেসর সরওয়ার জাহান বলেন, দেশকে এগিয়ে নিতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করেন সিভিল ইঞ্জিনিয়াররাই।

তবে তাদের গাফিলতি বা ভুল প্রাণহানির মত ঘটনার জন্ম দিতে পারে। তাই প্রকৌশলীদের উচিৎ নৈতিকতা ও দায়িত্ববোধ নিয়ে কাজ করা।  

তিনি বলেন, সাদার্ন ইউনিভার্সিটির পুরকৌশল বিভাগের শিক্ষার মান আন্তর্জাতিক পর্যায়ের এবং আইইবি কর্তৃক অ্যাক্রেডিটেশন প্রাপ্ত চট্টগ্রামে একমাত্র বিভাগ এটি। তাই এ ইউনিভার্সিটি থেকে প্রাপ্ত সুযোগ সুবিধা কাজে লাগিয়ে বিশ্ব প্রতিযোগিতায় নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলবে এটাই প্রত্যাশা করছি।

শফিক উদ্দিন বলেন, শিক্ষার্থীরাই হচ্ছে দেশের চালিকাশক্তি ও দেশ গড়ার কারিগর। তোমরা এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে। বিশ্বমানের ডিগ্রি অর্জন করে প্রতিষ্ঠানের সুনাম বিশ্বে ছড়িয়ে দেবে এটাই কামনা করছি।

প্রকৌশলী মো. মোজ্জাম্মেল হক বলেন, শিক্ষার মান নির্ভর করে তিনটি গুরুত্বপূর্ণ বিষয়ের উপর। ভালো শিক্ষক, শিক্ষা উপকরণ এবং শিক্ষার পরিবেশ- এ তিনটির সবগুলোই সাদার্ন ইউনিভার্সিটিতে আছে। প্রত্যেক মানুষের মেধা প্রায় সমপর্যায়ের কিন্তু সঠিকভাবে চর্চার অভাবে অনেকে ভালো ফল করতে পারে না। ছাত্র জীবনে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে মেধার চর্চা।

বিভাগের প্রধান প্রফেসর ইঞ্জিনিয়ার আলী আশরাফ নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা ও স্বাগত জানান।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে স্বাগত বক্তব্য দেন বিভাগের শিক্ষক রেবেকা সুলতানা  এবং অ্যাকাডেমিক কার্যক্রমের উপর পরামর্শমূলক আলোচনা করেন ড. হাসিনা ইয়াসমিন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৯
টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।