ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

পোর্ট কানেকটিং রোডের ৭০ ভাগ কাজ সম্পন্ন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১০ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৯
পোর্ট কানেকটিং রোডের ৭০ ভাগ কাজ সম্পন্ন পোর্ট কানেকটিং রোডের উন্নয়ন কাজ পরিদর্শন করেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: নগরের পোর্ট কানেকটিং রোডে চলমান উন্নয়ন প্রকল্পের কাজ দেখতে আকস্মিক পরির্দশন করেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।

রোববার (৭ এপ্রিল) দুপুরে পরিদর্শনকালে তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে কাজের অগ্রগতি সম্পর্কে জানতে চান। এ সময় উপস্থিত কর্মকর্তারা সিটি মেয়রকে জানান, ইতিমধ্যে পোর্ট কানেকটিং রোড়ের ৭০ শতাংশ কাজ  শেষ হয়েছে।

বর্তমানে এ সড়কে মেকাডামের (পাথর)কাজ চলমান রয়েছে। কয়েকদিনের মধ্যে এ কাজ শেষ হবে।
এরপর কার্পেটিংয়ের কাজ শুরু হবে।

মেয়র আসার খবর পেয়ে হালিশহর নাগরিক ফোরামের নেতারা বড়পুল এলাকায় ছুটে আসেন। তারা হালিশহর বাসিন্দাদের জলাবদ্ধতা ও জনদুর্ভোগসহ বিভিন্ন সমস্যার কথা সিটি মেয়রকে অবহিত করেন। তাদের কথা সিটি মেয়র শোনেন।

তারা বড়পুল এলাকায় রাস্তার ওপর আর যাতে কোনো অবৈধ বাজার বসিয়ে জনদুর্ভোগ সৃষ্টি করতে না পারে, সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য মেয়রের প্রতি অনুরোধ জানান। এ ছাড়া এলাকার জলাবদ্ধতা নিরসনে নালার কাজ সম্পন্ন করায় তারা সিটি মেয়রের কাছে কৃতজ্ঞতা জানান।

এ সড়কের কাজ দ্রুত সম্পন্ন করার ক্ষেত্রে সব ধরনের সহযোগিতা  দেওয়ার আশ্বাস দেন হালিশহর নাগরিক ফোরামের নেতারা।

মেয়র ফোরামের নেতাদের উদ্দেশে বলেন, জনগণের জন্য সরকার। সরকারের সব উন্নয়ন কার্যক্রম জনগণের জন্য। এ নীতিতে চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত হয়ে আসছে। ব্যক্তি গোষ্ঠীর স্বার্থ সংরক্ষেণের জন্য চসিক কাজ করে না। নগরবাসীর সব সেবা নিশ্চিত করতে কাজ করে চসিক। এক্ষেত্রে ব্যত্যয় ঘটলে চসিককে দোষারোপ করে নগরবাসী। তাই নগরবাসীর সকল ধরনের সেবা নিশ্চিত করার পাশাপাশি স্বচ্ছন্দে যাতায়াতের জন্য অবকাঠামো উন্নয়নে তিনি নগরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন।

মেয়র জানান, জাইকার অর্থায়নে পোর্ট কানেকটিং রোডের নিমতলা থেকে নয়াবাজার পর্যন্ত সড়কের উন্নয়নকাজ চলছে। ছয় লেনের ১২০ ফুট প্রশস্থ ২ কিলোমিটার দীর্ঘ এ সড়কের উন্নয়নকাজে ব্যয় হচ্ছে ১০০ কোটি টাকা। এ সড়কের উন্নয়নকাজ শেষ হবে মে মাসে। এ প্রকল্পে রয়েছে রাস্তার দু’পাশে ২ মিটার প্রশস্থ আরসিটি নালা ও ফুটপাত। ইতিমধ্যে আরসিটি নালা ও ফুটপাতের কাজ প্রায় শেষ পর্যায়ে। থাকছে রাস্তার মাঝখানে সাড়ে ৩ ফুট প্রশস্থ মিডিয়ান নির্মাণ ও এলইডি আলোকায়ন।

এ সময় হালিশহর নাগরিক ফোরামের আহ্বায়ক হারুণ-উর রশিদ, সদস্যসচিব মুসা আল নুরী, লায়ন মো. হোসেন, জাহাঙ্গীর আলম, শামসুল আলম চৌধুরী, আবেদ মনসুর চৌধুরী, রেজাউল করিম কায়সার, আশফাদুল আলম, শাহবুবুল আলম, দিদারুল হক, মো. মুসা, আকতার উদ্দিন চৌধুরী, আনোয়ারুল হক জসিম, জালালউদ্দিন আহমেদ এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম মানিক ও নির্বাহী প্রকৌশলী আবু সাদাত মো. তৈয়ব উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।