bangla news

তৈরি হয় বিদেশি ওষুধ, অর্ডার আসে ফোনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৪-০৭ ৮:০৮:২৭ পিএম
র‌্যাবের অভিযানে জব্দ করা হয় নকল ওষুধ। ছবি: বাংলানিউজ

র‌্যাবের অভিযানে জব্দ করা হয় নকল ওষুধ। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: জটিল রোগের বিভিন্ন দেশীয় ব্র্যান্ডের নকল ওষুধ তৈরির কারখানার সন্ধান পেয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

রোববার (৭ এপ্রিল) রাউজান উপজেলার নোয়াপাড়া এলাকায় টেলি শপিং প্রাইভেট লিমিটেড নামক কারখানায় অভিযান চালিয়ে বিপুল পরিমাণ নকল ওষুধ ও ওষুধ তৈরির সরঞ্জাম জব্দ করেছে র‌্যাবের পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

পরে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শামীম হোসাইনের সহায়তায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত ৫৯ জনকে বিভিন্ন মেয়াদে জেল ও মালিক আবদুল হাকিমকে ৫ লাখ ৩১ হাজার টাকা আর্থিক দণ্ড দেন বলে বাংলিানিউজকে জানান র‌্যাব-৭ এর মিডিয়া অফিসার সহকারী পুলিশ সুপার মো. মাশকুর রহমান।

র‌্যাবের অভিযানে জব্দ করা হয় মোবাইল ফোন। ছবি: বাংলানিউজমো. মাশকুর রহমান বলেন, ‘কারখানা থেকে ১০২টি মোবাইল ফোন জব্দ করা হয়েছে। এসব ফোনে ওষুধের অর্ডার নেওয়া হতো এবং বিকাশের মাধ্যমে ওষুধের টাকা লেনদেন করা হতো।’

অভিযানে থাকা র‌্যাব-৭ এর সহকারী পুলিশ সুপার কাজী মো. তারেক আজিজ বাংলানিউজকে বলেন, যৌন উত্তেজক ওষুধ, ডায়াবেটিস রোগের ওষুধসহ বিভিন্ন রোগের নকল ওষুধ তৈরি করা হচ্ছিল এ কারখানায়। এসব ওষুধের গায়ে ভারত, চীনসহ বিভিন্ন দেশের বিভিন্ন ব্রান্ডের নাম লাগিয়ে বিক্রি করা হচ্ছিল।

বাংলাদেশ সময়; ১৯৫৫ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০১৯
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম র‌্যাব
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-04-07 20:08:27