ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গাড়িচাপায় শিক্ষার্থী আহত, মহাসড়ক অবরোধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৬ ঘণ্টা, এপ্রিল ৬, ২০১৯
গাড়িচাপায় শিক্ষার্থী আহত, মহাসড়ক অবরোধ দুর্ঘটনায় উল্টে যাওয়া লেগুনা। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: নগরের কর্ণফুলী থানার শিকলবাহা কলেজ বাজারে গাড়িচাপায় এক স্কুলশিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়ক অবরোধ করেছে বিক্ষুব্ধ সহপাঠীরা।

গুরুতর আহত পটিয়া এ জে চৌধুরী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী নাজমা আক্তারকে নগরের ন্যাশনাল হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার (৬ এপ্রিল) সকালে স্কুলের উদ্দেশ্যে শিকলবাহা এলাকার বাসা থেকে বের হয় নাজমা।

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের শিকলবাহা কলেজ বাজার এলাকায় দ্রুত গতির একটি লেগুনার চাপায় গুরুতর আহত হয় সে।

সড়ক অবরোধ করে শিক্ষার্থীরা।                                             <div class=

ছবি: উজ্জ্বল ধর" src="https://www.banglanews24.com/media/imgAll/2019March/bg/ctg-bg120190406170516.jpg" style="margin:1px; width:100%" />এর পরপরই নাজমার সহপাঠীরা অবস্থান নিয়ে মহাসড়ক অবরোধ করে। সড়কে স্পিড ব্রেকার, ফুট ওভার ব্রিজ নির্মাণসহ কয়েকটি দাবিতে ব্যাপক বিক্ষোভ করে তারা।

শিক্ষার্থীদের অবরোধের কারণে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। সড়কের দুইপাশে সৃষ্টি হয় যানজট। এ সময় কয়েকটি গাড়িও ভাংচুর করা হয়।

বেলা ১২টার দিকে পুলিশ ও স্থানীয় প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

সড়কে স্পিড ব্রেকার তৈরির কাজ চলছে।  ছবি: বাংলানিউজচট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত উপ-কমিশনার (বন্দর) আরেফিন জুয়েল বাংলানিউজকে জানান, লেগুনা চাপায় এক শিক্ষার্থী আহত হওয়ার ঘটনায় ওই শিক্ষার্থীর সহপাঠীরা সড়ক অবরোধ করে। কয়েকটি দাবিতে বিক্ষোভ করে। পরে পুলিশ ও স্থানীয় প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় তারা।

তিনি জানান, শিক্ষার্থীরা ওই এলাকায় স্পিড ব্রেকার ও ফুট ওভার ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছে। এ নিয়ে আমরা সড়ক ও জনপথ বিভাগ এবং এলজিআরডির সঙ্গে কথা বলেছি। দ্রুততম সময়ে তা বাস্তবায়ন করা হবে।

কর্ণফুলী উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে বিকেলেই স্পিড ব্রেকার তৈরির কাজ শুরু করেছে সড়ক ও জনপথ বিভাগ। এ সড়কটি এখন সংস্কার করে ৬ লেন করার কাজ চলছে। কাজ শেষ হলে ফুট ওভার ব্রিজও নির্মাণ করা হবে।

‘শিক্ষার্থীসহ জনসাধারণের চলাচল নিরাপদ ও নির্বিঘ্ন করতে চাই আমরা। ’ যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, আপডেট: ১৬৩০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০১৯
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।