ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চারুকলায় বসন্ত গীত-আবৃত্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৯
চারুকলায় বসন্ত গীত-আবৃত্তি চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলনের বসন্ত উৎসবে নৃত্য পরিবেশনরত শিল্পীরা। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: দখিনা হাওয়া, ঝরা পাতার শুকনো নূপুরের নিক্কন, প্রকৃতির মিলনে বসন্ত। চৈত্রের এ পড়ন্ত বেলায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট প্রাঙ্গণ সেজেছে অপরূপ সাজে। বসন্তের সাজের সঙ্গে নাচ ও বাউলের গানের সুর অনন্য করে তুলেছে চারুকলা ইনস্টিটিউট প্রাঙ্গণকে।

শুক্রবার (৫ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় এ বসন্ত উৎসব উদ্বোধন করেন ভারতের কোলকাতার আবৃত্তিশিল্পী ও গবেষক ডালিয়া বসু সাহা। উৎসব চলবে রাত সাড়ে ৮টা পর্যন্ত।

চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলন এ বসন্ত উৎসবের আয়োজন করে। উদ্বোধনের পর আবৃত্তি করেন অরুণ ভদ্র, শুভ্রা সেনগুপ্তার পরিচালনায় দলীয় নৃত্য পরিবেশন করে স্কুল অব ওরিয়েন্টাল ডান্স, রবীন্দ্র সংগীত পরিবেশন করেন কিংশুক দাশ ও আধুনিক গান পরিবেশন করেন মধুলিকা মণ্ডল।

আবৃত্তিশিল্পী ডালিয়া বসু সাহাকে সম্মাননা দেন আয়োজকরা।  ছবি: সোহেল সরওয়ারবিকেলে অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে: সেতার বাদন, রবীন্দ্র সংগীত, বসন্তের পংক্তিমালা, একক আবৃত্তি, বাউল গান।

চট্টগ্রাম চারুশিল্পী সম্মিলনের আহ্বায়ক বিজন মজুমদার বলেন, প্রতিবছরের মতো এবারও বাংলার চিরায়ত নাচ, গান, বসন্তের পংক্তিমালা, একক আবৃত্তি, বাউল গানসহ নানা অনুষ্ঠান নিয়ে বসন্ত উৎসব সাজানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৯
এসকে/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।