ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অপরিবর্তিত সবজি-মাছের দাম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, এপ্রিল ৫, ২০১৯
অপরিবর্তিত সবজি-মাছের দাম অপরিবর্তিত আছে সবজির দাম। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: গত সপ্তাহ থেকে স্থিতিশীল রয়েছে সবজি ও মাছের বাজার। দামে কোনো পরিবর্তন নেই। পর্যাপ্ত সরবরাহ থাকায় বাজারে পণ্যের দাম স্বাভাবিক আছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা।

শুক্রবার (৫ এপ্রিল) নগরের বহদ্দারহাট ও চকবাজার কাঁচাবাজারে গিয়ে এমন চিত্র দেখা গেছে।

বাজার ঘুরে দেখা যায়, প্রতি কেজি ব্রয়লার মুরগি বিক্রি হচ্ছে ১৫০ থেকে ১৬০ টাকা, সোনালি মুরগি ২৮০ থেকে ৩৫০ টাকা।

প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৫০ থেকে ৬০০ টাকা ও খাসির মাংস ৭০০ থেকে ৭৫০ টাকা।

অপরিবর্তিত আছে মাছের দাম।                                             <div class=

ছবি: বাংলানিউজ" src="https://www.banglanews24.com/media/imgAll/2019March/bg/Bazar-bg_220190405104024.jpg" style="margin:1px; width:100%" />সবজির মধ্যে মানভেদে আলু ১৫ থেকে ২০ টাকা, পেঁপে ২৫ থেকে ৩০ টাকা, বেগুন ৩০ থেকে ৪০ টাকা, পটল ৬০ থেকে ৭০ টাকা, টমেটো ২৫ থেকে ৩৫ টাকা, শসা ৪০ থেকে ৬০ টাকা, গাজর ৩০ থেকে ৪০ টাকা দামে বিক্রি হচ্ছে।

কাঁকরোল বিক্রি হচ্ছে ১৫০ থেকে ২০০ টাকা দরে। কাঁচামরিচ ৩০ থেকে ৪০ টাকা, দেশি পেঁয়াজ ১৫ থেকে ২০ টাকা ও আমদানিকৃত পেঁয়াজ ২০ থেকে ২৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

মাছের বাজারে পাঙ্গাস ১৫০ থেকে ১৮০ টাকা, কৈ ১৫০ থেকে ২০০, তেলাপিয়া ১৩০ থেকে ১৬০, রুই ২৫০ থেকে ৪০০, শিং ৪০০ থেকে ৫৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। এ ছাড়া চিংড়ি ৫০০ থেকে ১২শ’, ইলিশ ৬০০ থেকে এক হাজার টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

বহদ্দারহাট কাঁচাবাজারের সবজি বিক্রেতা সৈয়দ আহমদ বাংলানিউজকে বলেন, ‘সবজির দাম বাড়েনি। গত সপ্তাহে যে দামে বিক্রি হয়েছে এ সপ্তাহেও সেই দামে বিক্রি হচ্ছে। পর্যাপ্ত সরবরাহ রয়েছে সবজির। ’

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, এপ্রিল ০৫, ২০১৯
এসকে/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।