ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাত শিপ ব্রেকিং-ইটভাটাকে ২০ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
সাত শিপ ব্রেকিং-ইটভাটাকে ২০ লাখ টাকা জরিমানা

চট্টগ্রাম: মেয়াদোত্তীর্ণ পরিবেশ ছাড়পত্র দিয়ে প্রতিষ্ঠান পরিচালনা, অনুমোদন ছাড়া জাহাজ নির্মাণ ও পরিবেশ দূষণের দায়ে তিন শিপ ব্রেকিং প্রতিষ্ঠান ও চার ইটভাটাকে মোট ২০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা (ক্ষতিপূরণ আরোপ) করেছে পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চল।

বুধবার (৩ এপ্রিল) শুনানি শেষে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয় বলে বাংলানিউজকে জানান পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের সহকারী পরিচালক মুক্তাদির হাসান।

মুক্তাদির হাসান জানান, সাত প্রতিষ্ঠানের মধ্যে সীতাকুণ্ডের সীকো স্টিলকে (শিপ ব্রেকিং) ১০ লাখ টাকা, এনআই ট্রেডার্সকে (শিপ ব্রেকিং) ৫ লাখ টাকা ও সাগরিকা শিপ ব্রেকিং ইন্ডাস্ট্রিজকে ১ লাখ টাকা এবং চাঁদপুরের হাইমচর এলাকার আবু তালেব ব্রিকস ম্যানুফেকচারকে ২ লাখ টাকা, ব্রাহ্মণবাড়িয়ার সরাইল এলাকার শাপলা অটো ব্রিকস ম্যানুফেকচারকে ১০ হাজার টাকা, কুমিল্লার চৌদ্দগ্রাম এলাকার হুমায়ুন ব্রিকস ম্যানুফেকচারকে ৪০ হাজার টাকা ও চাঁদপুরের ফরিদগঞ্জ এলাকার আয়শা ব্রিকস ম্যানুফেকচারকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

পরিবেশ অধিদফতর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মুয়াজ্জম হোসাইন বাংলানিউজকে বলেন, ‘নিয়মিত পরিদর্শন ও এনফোর্সমেন্টের অংশ হিসেবে বুধবার তিন শীপ ব্রেকিং প্রতিষ্ঠান ও চার ইটভাটাকে মোট ২০ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভবিষ্যতের জন্য তাদের সতর্ক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০১ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।