ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গৃহায়ন প্রকৌশলীর শাস্তি দাবি ডিপ্লোমা প্রকৌশলীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১২ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
গৃহায়ন প্রকৌশলীর শাস্তি দাবি ডিপ্লোমা প্রকৌশলীদের গৃহায়ন প্রকৌশলীর শাস্তি দাবি ডিপ্লোমা প্রকৌশলীদের

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের সঙ্গে অসৌজন্যমূলক আচরণের অভিযোগ এনে গৃহায়ন কর্তৃপক্ষের সহকারী প্রকৌশলী আশ্রাফুজ্জামান পলাশের প্রত্যাহার ও শাস্তি দাবি করেছে ডিপ্লোমা প্রকৌশলীরা।

বুধবার (৩ এপ্রিল) বেলা ১২টায় প্রেস ক্লাবের চত্ত্বরে প্রকৌশলীদের চারটি সংগঠন এ দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করে।

প্রকৌশলী সুদীপ বসাকের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন প্রকৌশলী অসিম বড়ুয়া।

এতে প্রায় চারশ’ ডিপ্লোমা প্রকৌশলী উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা বলেন, আশ্রাফুজ্জামান পলাশ একজন জনপ্রতিনিধির সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করেছেন।

এজন্য তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে।

বক্তারা বলেন, সরকারি চাকরিজীবীর রাজনীতি নিষিদ্ধ। অথচ আশ্রাফ নিজেকে একটি দলের সমর্থক পরিচয় দিয়ে বেড়াচ্ছে আশ্রাফ। সিটি করপোরেশন জায়গা অধিগ্রহণের কারণে তার নিয়ন্ত্রিত অবৈধ বাজারের বন্ধ হওয়াতে সে মেয়রের সঙ্গে বেয়াদবি করেছে।

গৃহায়ন প্রকৌশলীর শাস্তি দাবি ডিপ্লোমা প্রকৌশলীদেরবক্তারা দাবি করেন, প্রকৌশলী আশ্রাফুজ্জামান পলাশ প্রতিমাসে বাজার থেকে চাঁদা তুলত। সেখানে স্থায়ী বাজার বসিয়ে দেয়ার কথা বলে অগ্রিম টাকা গ্রহণ করেছে। চসিক রাস্তার কাজে জায়গাটি ব্যবহার করতে চাইলে তিনি সেটিতে প্রতিবন্ধকতার সৃষ্টি করতে মিথ্যে অভিযোগ করছে।

নগর ছাত্রলীগের সাবেক সভাপতি রায়হান ইউসুফ বলেন, একটি চক্র প্রকৌশলীকে থাপ্পড় মেরেছে বলে মিথ্যে প্রচারণা চালাচ্ছে। তারা নিজেদের স্বার্থ উদ্ধারে তৃণমূল থেকে উঠে আসা একজন পরিচ্ছন্ন রাজনৈতিক নেতার বিরুদ্ধে মিথ্যে প্রচারণা ছড়াচ্ছে।

সমাবেশে বক্তব্য দেন চসিকের প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, কফিল উদ্দীন, শফিকুর রহমান শফি, এএফআই কবির মানিক, ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন বাংলাদেশ চট্টগ্রাম জেলার সভাপতি প্রকৌশলী দেলোয়ার হোসেন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম, ইনস্টিটিউট ডিপ্লোমা ইঞ্জিনিয়ার বাংলাদেশ চট্টগ্রাম জেলার মহিলা সম্পাদিকা সালমা আক্তার, নির্বাহী প্রকৌশলী আবু সিদ্দিকী, আবু তৈয়ব, প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স নেতা আবু তাহের প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০০, ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯

এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।