ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইডিইউতে অ্যাডমিশন ফেয়ার ১০ এপ্রিল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
ইডিইউতে অ্যাডমিশন ফেয়ার ১০ এপ্রিল

চট্টগ্রাম: বিশ্বমানের শিক্ষা গ্রহণের জন্য এখন আর বাংলাদেশের বাইরে যাওয়ার প্রয়োজন নেই। ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউ) মিলছে উচ্চশিক্ষা গ্রহণের সুযোগ।

বুধবার (১০ এপ্রিল) ইডিইউ’র স্থায়ী ক্যাম্পাসে দিনব্যাপী অ্যাডমিশন ফেয়ারে উচ্চশিক্ষায় আগ্রহীদের আমন্ত্রণ জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

সবুজ পাহাড়ের পাদদেশে এক ব্যতিক্রমী স্থাপত্যশৈলীর নিজস্ব ক্যাম্পাস গড়ে তুলেছে ইস্ট ডেল্টা ইউনিভার্সিটি।

পাঠদানের ক্ষেত্রে নর্থ আমেরিকান কারিকুলাম অনুসরণ করা হয় এবং প্রফেসর হিসেবে আছেন বিশ্বের নামকরা বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞতাসম্পন্ন ফ্যাকাল্টিরা।

বর্তমান বিশ্বায়নের যুগে বিশ্ববিদ্যালয় একটি দেশের কোনো শহরে সীমাবদ্ধ কনসেপ্ট হতে পারে না।

সেই ফিলোসফিকে ধারণ করেই ইস্ট ডেল্টার সকল কার্যক্রম পরিচালিত হয়। ইস্ট ডেল্টার লাইব্রেরিতে অক্সফোর্ড কর্নারে রাখা অক্সফোর্ড ইউনিভার্সিটির উপহারস্বরূপ আসা বইগুলো তারই একটি অংশ।

এই ইউনিভার্সিটিতে সম্প্রতি ২০১৯ সালের সামার সেমিস্টারে ভর্তি পরীক্ষার জন্য ফরম বিতরণ শুরু হয়েছে। বিবিএ, এমবিএ, ইংরেজিতে অনার্স ও মাস্টার্স, অর্থনীতি, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রনিক ও ইলেক্ট্রিক্যাল ইঞ্জিনিয়ারিং, ইলেক্ট্রিক্যাল ও টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং এবং এই সেমিস্টার থেকে শুরু হওয়া মাস্টার্স অব পাবলিক পলিসি অ্যান্ড লিডারশিপ প্রোগ্রামে ভর্তি হতে ইচ্ছুক শিক্ষার্থীরা খুলশীর পূর্ব নাসিরাবাদে অবস্থিত স্থায়ী ক্যাম্পাসে এসে অথবা www.eastdelta.edu.bd ওয়েবসাইট থেকে ফরম সংগ্রহ করতে পারবেন।

এছাড়া ১০ এপ্রিল অনুষ্ঠিতব্য সামার সেমিস্টারের অ্যাডমিশন ফেয়ারে ভর্তির যাবতীয় তথ্য ছাড়াও থাকছে স্পট অ্যাডমিশন, স্কলারশিপ, ক্যাম্পাস জব, ক্যারিয়ার প্লেসমেন্ট সেল, আন্তর্জাতিক ক্রেডিট ট্রান্সফার হায়ার এডুকেশন বিষয়ক নানা তথ্য তুলে ধরার জন্য আলাদা স্টল, ভর্তির উপর বিভিন্ন হারে ছাড় ও বিদেশি বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথশিক্ষা কার্যক্রমের নানান তথ্য।

শুক্রবার (১২ এপ্রিল) অনুষ্ঠিত হবে ভর্তি পরীক্ষা। সব ধরণের তথ্যের জন্য যোগাযোগ করা যাবে ০১৭১৪ ১০২০৬২ নম্বরে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।