ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিশ্চিতে অভিযানে নামছে সিডিএ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৩ ঘণ্টা, এপ্রিল ৩, ২০১৯
অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিশ্চিতে অভিযানে নামছে সিডিএ

চট্টগ্রাম: অগ্নিনির্বাপণ ব্যবস্থা না থাকলে বা অপরিকল্পিতভাবে নির্মিত ভবন চিহ্নিত ও সিলগালা করতে অভিযানে নামছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।

সিডিএ’র স্পেশাল ম্যাজিস্ট্রেট মোহাস্মদ সাইফুল আলম চৌধুরী বাংলানিউজকে বলেন, বৃহস্পতিবার থেকে অভিযান শুরু হবে। অভিযানে অগ্নি নির্বাপন ব্যবস্থা নিশ্চিতের জন্য সময় বেঁধে দেওয়া হবে।

প্রয়োজনে ভবন সিলাগালা করা হবে।

সিডিএ’র অথরাইজড অফিসার-১ মোহাম্মদ মঞ্জুর হাসান বাংলানিউজকে বলেন, চারটি জোনে ভাগ হয়ে অভিযান চলবে।

সিডিএ’র অথরাইজড কর্মকর্তা মোহাম্মদ শামিম-২ বাংলানিউজকে বলেন, শুরুতে রিয়াজউদ্দিন বাজার, তামাকুমণ্ডি লেইনসহ আশপাশ এলাকায় অভিযান পরিচালনা করা হবে।

তিনি বলেন, ওই এলাকায় অর্ধশতাধিক ভবন রয়েছে যেগুলো অত্যন্ত ঝুঁকিপূর্ণ। দুর্ঘটনা ঘটলে সেখানে হাজার হাজার মানুষের প্রাণহানি হতে পারে।

সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম বাংলানিউজকে বলেন, অনিয়ম বন্ধে নিয়মিত অভিযান পরিচালনা করা হচ্ছে। তবে সম্প্রতি সারাদেশে অগ্নিকাণ্ডের ঘটনা বেড়ে যাওয়ায় ভবনগুলোর অগ্নিনির্বাপণ ব্যবস্থা তদারকি করতে অভিযানে চালানো হবে। অভিযানে অগ্নিনির্বাপণ ব্যবস্থা নিশ্চিতে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।

ধীরে ধীরে নগরের ১৮টি আবাসিক এলাকাসহ বাণিজ্যিক ভবনগুলোতে অভিযান পরিচালনা করা হবে বলে সিডিএ চেয়ারম্যান জানান।

বাংলাদেশ সময়: ১৯৫৫, ঘণ্টা, এপ্রিল ২, ২০১৯
এসইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।