ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

এইচএসসি পরীক্ষার প্রথম দিন অনুপস্থিত ৯৮৩ জন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
এইচএসসি পরীক্ষার প্রথম দিন অনুপস্থিত ৯৮৩ জন শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয় এইচএসসি পরীক্ষার্থীরা। ছবি : উজ্জ্বল ধর

চট্টগ্রাম: উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট (এইচএসসি) পরীক্ষার প্রথম দিন বাংলা ১ম পত্রে ৯৮৩ জন শিক্ষার্থী অংশ নেয়নি।

চট্টগ্রাম শিক্ষাবোর্ডের অধীনে বাংলা ১ম পত্র বিষয়ে ৮২ হাজার ৮৮৪ জন শিক্ষার্থী অংশ নেয়ার কথা থাকলেও পরীক্ষায় অংশ নেয় ৮১ হাজার ৯০১ জন।

সোমবার (১ এপ্রিল) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চট্টগ্রাম ছাড়াও কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবানের ১০৩টি  কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এইচএসসি পরীক্ষা শেষে শিক্ষার্থী ও অভিভাবকদের স্বস্তি।  ছবি : উজ্জ্বল ধর চট্টগ্রাম শিক্ষাবোর্ড সূত্র জানায়, অনুপস্থিত ৯৮৩ জন শিক্ষার্থীর মধ্যে চট্টগ্রামে ৭২২ জন, কক্সবাজারে ৮৭ জন, রাঙামাটিতে ৪৯ জন, খাগড়াছড়িতে ১০০ জন এবং বান্দরবানে ২৫ জন শিক্ষার্থী অনুপস্থিত ছিল।

শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ মাহবুব হাসান বাংলানিউজকে জানান, কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়াই বাংলা ১ম পত্র বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি এবং বান্দরবানের ১০৩টি পরীক্ষা কেন্দ্রে অনুপস্থিত শিক্ষার্থীর সংখ্যা ৯৮৩ জন। এ ছাড়া চট্টগ্রামে ১ জনকে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ১, ২০১৯
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।