bangla news

রোটারি ক্লাবের ক্যারিয়ার ফিয়েস্তা সম্পন্ন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-৩০ ৯:৫৩:৩৬ পিএম
...

...

চট্টগ্রাম: চট্টগ্রামে প্রথমবারের মতো সম্পন্ন হলো রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্রেট আয়োজিত দুই দিনের ব্যতিক্রমী ক্যারিয়ার ফিয়েস্তা-২০১৯।

 

শনিবার (৩০ মার্চ) সন্ধ্যায় নগরীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে হাজারো চাকরি প্রত্যাশি, বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও বিভিন্ন প্রফেশনালদের অংশগ্রহনের মধ্যদিয়ে এই ক্যারিয়ার ফিয়েস্তা সম্পন্ন হয়।

শুক্রবার সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধূরীর উদ্বোধনের মাধ্যমে এই ক্যারিয়ার ফিয়েস্তা শুরু হয়। শনিবার সন্ধ্যায় দেশের আলোচিত ক্যারিয়ার বিষয়ক স্পিকার আইমান সাদিকের বক্তব্যের মাধ্যমে ফিয়েস্তার সফল সমাপ্তি ঘটে।

দুই দিনের পুরো আয়োজনে সেশন স্পিকার হিসেবে বক্তব্য রাখেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান, বাংলাদেশ সুপ্রিম কোর্টের বিচারপতি শেখ হাসান আরিফ, প্রাণ আরএফএল গ্রুপের চেয়ারম্যন ও সিইও এহসান খান চৌধুরী, রবি অজিয়েটা’র হেড অব এইচ আর মোহাম্মদ ফয়সাল ইমতিয়াজ খান, লঙ্কাবাংলা ইনভেস্টমেন্ট লিমিটেড এর সিইও হাসান জাবেদ চৌধূরী, সংসদ সদস্য ওয়াসিকা আয়েশা খান, মাইন্ড ম্যাপার বাংলাদেশ-এ ব্যবস্থাপনা পরিচালক ও লিড কনসালটেন্ট এজাজুর রহমান, টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা ও সিইও আইমান সাদিক, পেসিফিক জিন্স লিমিটেডের এর পরিচালক সৈয়দ এম তানভীর।

প্যানেল ডিসকাশনে বক্তা ছিলেন র‌্যাংকস এফসি প্রপার্টিজের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী তানভীর শাহরিয়ার রিমন, হ্যামার স্ট্রেংথ ও হাবিব তাজকিরাজের চেয়ারম্যান সৈয়দ রুম্মান আহাম্দে। এছাড়া পুলিশ বিভাগ, ব্যাংক, কর্পোরেট প্রতিষ্ঠান, গার্মেন্টস সেক্টরসহ বিভিন্ন খাতে প্রতিষ্ঠিত ব্যক্তিরা এই ব্যাক্তিত্বরা প্যানেল ডিসকাশনে অংশ নেন।

এই ক্যারিয়ার ফিয়েস্তাতে চাকরি প্রত্যাশী তরুন-তরুনীদের ইন্টারভিউ গ্রহন করেন। এসব প্রতিষ্ঠানের মধ্যে ছিলো জিপিএইস ইস্পাত, পিটুপি ফ্যামিলি, পিএইচপি ফ্যামিলি, প্যাডরোলো, পেসিফিক জিন্স, প্রাণ আরএফএল, সিএনসি গ্রুপ, জেনেক্স, এমডিসি ও ওলে ইনফরমেশন লিমিটেড। নলেজ পার্টনার ট্যালেন্ট ম্যানেজমেন্ট এবং স্ট্যাটেজিক পার্টনার- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ব্যবসা শিক্ষা অনুষদ।

দুই দিনে ৭ শতাধিক তরুন-তরুনীর সাক্ষাতকার গ্রহন করা হয়েছে বলে জানিয়েছেন রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্রেট-এর প্রেসিডেন্ট অ্যাডভোকেট জোবায়ের হোসেন শিবলু। 

ইন্টারভিউ গ্রহীতাদের মধ্যে থেকে  সিভিল ইঞ্জিনিয়ার, মেকানিক্যাল ইঞ্জিনিয়ার, ইলেক্ট্রেক্যাল ইঞ্জিনিয়ার, সাপ্লাই চেইন অফিসার, আইটি এন্ড ডাটাবেস অফিসার, বিক্রয় প্রতিনিধি, এইচ আর এবং এডমিন অফিসার, ফিন্যান্স অফিসার, ম্যানেজমেন্ট ট্রেইনি, কাস্টমার সার্ভিস অফিসার, টু-ডি এন্ড থ্রি-ডি ডিজাইনার, ট্রেইনি ইঞ্জিনিয়ার, ইন্টার্নীসহ বিভিন্ন পদে কমপক্ষে ২ শতাধিক চাকুরি প্রত্যাশী অ্যাপয়েন্টমেন্ট লেটার বা সরাসরি চাকুরিতে যোগদানের সুযোগ পাবেন বলে জানান ক্যারিয়ার ফিয়েস্তার আয়োজক কমিটির চেয়ারম্যান মোস্তফা আশরাফুল আলম আলভী।

প্রথমবারের এই সফল আয়োজনের পর আগামীতে আরো বড় আকারে ক্যারিয়ার বিষয়ক বড় আয়োজন করবে বলে জানান রোটারি ক্লাব অব চিটাগাং এরিস্টোক্রেট-এর কর্মকর্তারা। 

শনিবার পুরো অনুষ্ঠানের বিভিন্ন পর্যায়ে উপস্থিত ছিলেন, রোটারিয়ান ডা. কামাল হোসেন জুয়েল, রোটারিয়ান তানভির শাহরিয়ার রিমন, রোটারিয়ান মিজানুর রহমান, রোটারিয়ান ইঞ্জিনিয়ার মোহাম্মদ ইমরান, রোটারিয়ান মাসুদ মোরশেদ, রোটারিয়ান মুহিবুর রহমান, রোটারিয়ান রুবায়েত আবেদীন, রোটারিয়ান সাদমান সাঈকা সেফা, রোটারিয়ান একেএম শহীদুল্লাহ চৌধুরী, রোটারিয়ান আব্দুল কাইয়ুম ফরহাদ, রোটারিয়ান আরমানুল হাকিম চৌধুরী, রোটারিয়ান তারেক আবসার, রোটারিয়ান তৌফিক ফরহাদ নুর, রোটারিয়ান সুদীপ্ত বিশ্বাস, রোটারিয়ান ডা. জয়নাল আবিদিন মুহুরী, ও রোটারিয়ান সরোজ বড়ুয়া । 

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, মার্চ ৩০, ২০১৯

জেইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-30 21:53:36