bangla news

জ্ঞান অর্জন করে আলোকিত মানুষ হতে হবে

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৬ ৫:৩৫:০৩ পিএম
বক্তব্য দেন সাবেক সিটি মেয়র এম মনজুর আলম।

বক্তব্য দেন সাবেক সিটি মেয়র এম মনজুর আলম।

চট্টগ্রাম: আলহাজ্ব মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশন কর্তৃক পরিচালিত উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস উদযাপন ও এইচএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

কলেজ চত্বরে অনুষ্ঠিত এ আয়োজনে প্রধান অতিথি ছিলেন কলেজের প্রতিষ্ঠাতা ও সাবেক সিটি মেয়র এম মনজুর আলম।

এম মনজুর আলম বলেন, বাংলাদেশ এখন একটি স্বাধীন দেশ। স্বাধীন রাষ্টের কারণেই বাংলাদেশ এত উন্নত। বর্তমানে এ দেশ উন্নয়নশীল দেশের কাতারে আসতে সক্ষম হয়েছে। এটাও স্বাধীনতার অর্জন।

তিনি বলেন, যার অবদানে আমরা এ স্বাধীন দেশ পেলাম সে স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আমরা শ্রদ্ধা ভরে স্মরণ করছি। স্মরণ করছি স্বাধীনতা যুদ্ধে প্রাণ উৎসর্গকারী সকল শহীদকে।

এম মনজুর আলম বলেন, এলাকায় যত বেশি শিক্ষা প্রতিষ্ঠান হবে এলাকার মানুষ তত বেশি সচেতন ও শিক্ষিত হবে। আর জাতি সচেতন ও শিক্ষিত হলে স্বাধীনতা অর্জনের সুফলও মানুষ বেশি ভোগ করবে। এই চিন্তা মাথায় রেখে ১৯৯৪ সালে এ কলেজ প্রতিষ্ঠা করা হয়।

এ সময় আরও উপস্থিত ছিলেন, আকবর শাহ থানা আওয়ামী লীগের সভাপতি সুলতান আহাম্মদ চেয়ারম্যান, মোস্তফা-হাকিম কেজি অ্যান্ড হাই স্কুল পরিচালনা পর্ষদের সদস্য নেছার আহাম্মদ, উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক মাহফুজুল হক চৌধুরী, আবু ছগির ও কাজী মাহাবুবুর রহমান।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মার্চ ২৬, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-26 17:35:03