ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪২৬, ১৭ জুন ২০১৯
bangla news

জঙ্গি দমনে বাংলাদেশের সাফল্য বিশ্বজুড়ে গবেষণার বিষয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৫ ৭:২০:৩৮ পিএম
বক্তব্য দেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান।

বক্তব্য দেন সিএমপি কমিশনার মাহাবুবর রহমান।

চট্টগ্রাম: জঙ্গিবাদ দমনে বাংলাদেশের সাফল্য এখন বিশ্বজুড়ে গবেষণার বিষয় বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মাহাবুবর রহমান।

তিনি বলেছেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত বাংলাদেশ গড়তে কাজ করছে পুলিশ। আমরা চাই সাধারণ মানুষ তথ্য দিয়ে পুলিশকে এ কাজে সহযোগিতা করুক।

সোমবার (২৫ মার্চ) সাদার্ন ইউনিভার্সিটিতে মাদক নিয়ন্ত্রণে ছাত্র সমাজের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

মাহাবুবর রহমান বলেন, তরুণ প্রজন্মকে সুন্দর ভবিষ্যৎ উপহার দিতে বর্তমান সরকার কাজ করছে। মাদকের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ নীতি ঘোষণা করেছে।

তিনি বলেন, মাদকের সঙ্গে জড়িতরা যত শক্তিশালীই হোক- তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। পুলিশের কেউ জড়িত থাকলে তাকেও একই পরিণতি ভোগ করতে হবে।

মাহাবুবর রহমান বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা অর্জন করেছি। স্বাধীনতার মর্যাদা রক্ষায় সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে দেশের সোনালী ভবিষ্যৎ তরুণ প্রজন্মকে মাদকসহ সমস্ত নেতিবাচক কর্মকাণ্ড থেকে দূরে রাখা।

‘তরুণ প্রজন্ম ঠিক থাকলেই দেশ এগিয়ে যাবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ সম্ভব হবে।’ যোগ করেন সিএমপি কমিশনার।

সাদার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান খলিলুর রহমান বলেন, নিজেকে যোগ্য হিসেবে গড়ে তুলতে হবে। দেশে কর্মসংস্থানের অভাব নেই কিন্তু যোগ্য লোকের অভাব রয়েছে। ভালো পড়াশুনা জানা শিক্ষার্থীরা দেশে বিদেশে সব জায়গায় নিজের স্থান করে নিতে পারে।

উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা প্রফেসর সরওয়ার জাহান বলেন, স্বাধীনতা মানে রাস্তার মাঝখানে দাঁড়িয়ে থাকা না। স্বাধীনতা হলো- পারস্পরিক শ্রদ্ধাবোধ ও সহযোগিতার মাধ্যমে সমতাভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করে দেশকে এগিয়ে নেয়া।

উপ-উপাচার্য প্রফেসর ইঞ্জিনিয়ার এম আলী আশরাফ বলেন, বাংলাদেশ এখন আর কোনো লেখকের কাল্পনিক কাহিনী ‘তলাবিহীন ঝুঁড়ি নয়। বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল। দেশের অর্থনীতি যেভাবে এগিয়ে যাচ্ছে আমেরিকা, রাশিয়া, চীন, জাপান, ভারতসহ ইউরোপের অনেক দেশ বাংলাদেশে বিনিযোগ করার জন্য লাইন ধরে আছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, উপ পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক, সাদার্ন ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান লিয়াকত আলী চৌধুরী, প্রফেসর এজেএম নুরুদ্দীন চৌধুরী, বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আতাউর রহমান।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বেসরকারী বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-25 19:20:38