ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সবুজ তারুণ্যের উদ্যোগে স্বাধীনতা উৎসব

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
সবুজ তারুণ্যের উদ্যোগে স্বাধীনতা উৎসব

চট্টগ্রাম: স্বাধীনতা দিবস উপলক্ষে সামাজিক সংগঠন ‘সবুজ তারুণ্য’ এর আয়োজনে অনুষ্ঠিত হবে স্বাধীনতা উৎসব।

মঙ্গলবার (২৬ মার্চ) এ উপলক্ষে দিনব্যাপি নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে। সকাল ১০টায় জাতীয় পতাকা উত্তোলন ও সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীতের মাধ্যমে উৎসবের শুভ সূচনা হবে।

এছাড়া রয়েছে চিত্রাংকন, রচনা ও কুইজ প্রতিযোগিতা।

নগরের চেরাগী পাহাড় এম ওয়াই কদম মোবারক উচ্চবিদ্যালয়ে এ আয়োজনে সবার জন্য থাকবে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের সুযোগ।

দুপুর ৩টা থেকে পুরস্কার বিতরণ ও মুক্তিযুদ্ধভিত্তিক মঞ্চ নাটক পরিবেশন করবে কথক নাট্যদল। এতে প্রধান অতিথি থাকবেন চসিক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। সন্ধ্যা পরবর্তী সময়ে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের অবিনাশী গানগুলোকে তরুণ প্রজন্মের কাছে পৌঁছে দিতে অনুষ্ঠিত হবে স্বাধীনতা কনসার্ট। এই কনসার্টে মঞ্চ মাতাবেন ব্যান্ড দ্যা ট্রি, তীরন্দাজ, উন্মাদ ও রক সলিটারী।

‘সবুজ তারুণ্য’ সংগঠনের সভাপতি সাগরময় আচার্য ও সাধারণ সম্পাদক অনিক চক্রবর্তী জানান, ৩য়বারের মতো আয়োজিত স্বাধীনতা উৎসবের মাধ্যমে মুক্তিযুদ্ধের চেতনা সর্বস্তরে ছড়িয়ে দিতেই এই আয়োজন।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, মার্চ ২৫, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।