ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

‘আত্মসমালোচনার মাধ্যমে ইতিবাচক দৃষ্টিভঙ্গি সৃষ্টি হয়’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২৩ ৮:১৭:১১ পিএম
বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীন

বক্তব্য দেন আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: শিক্ষার্থীদের আত্মসমালোচনার মাধ্যমে ইতিবাচক দৃষ্টিভঙ্গি সৃষ্টি করতে হবে মন্তব্য করে নগরের সিটি করপোরেশন মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আত্মসমালোচনা একটি মানবিক গুণ। এ কাজটি করতে পারলে ভুল-ত্রুটি থেকে মুক্ত হওয়া যায়।

শনিবার (২৩ মার্চ) দেওয়ানহাট সিটি করপোরেশন কলেজে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, সহিষ্ণুতা সুস্থ সমাজ গড়ার পূর্ব শর্ত। দেশে যারা প্রতিষ্ঠিত হয়েছেন তারা এ পথকে বেঁচে নিয়েছেন। এ ক্ষেত্রে আমাদের প্রজম্মকে মূল্যবোধ সম্পন্ন ও আলোকিত মানুষ হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষা ও নৈতিকতা মুদ্রার এপিঠ-ওপিঠের মতো। মানবিক নৈতিকতা ছাড়া শিক্ষা কুশিক্ষার নামান্তর, যা মানুষকে পশুর চেয়েও নিম্নস্তরে নামিয়ে ফেলে। আর মানবিক নৈতিকতা পূর্ণ শিক্ষা মানুষকে সৃষ্টির শ্রেষ্ঠত্বের মর্যাদায় অধিষ্ঠিত করে।

শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।তিনি বলেন, শিক্ষা মানুষের জীবনবোধের সঙ্গে নৈতিকতার সমন্বয় সাধন করে। নৈতিকতা ও মনুষ্যত্বের মাঝে রয়েছে নিবিড় সম্পর্ক। নৈতিকতার স্বরূপ প্রকাশিত হয় সততা, ন্যায়পরায়ণতা, আদর্শবাদী মনোভাবের মাধ্যমে। তাই মহৎ, সৎ ও সুন্দর জীবনযাপনের জন্য সকলের প্রয়োজন নৈতিক শিক্ষা ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কাউন্সিলর মোহাম্মদ জাবেদ। সভায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও দেওয়ানহাট সিটি কর্পোরেশন কলেজের নির্বাহী কমিটি সদস্য সৈয়দ মাহমুদুল হক, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ফারহানা জাবেদ বক্তব্য দেন। অনুষ্ঠানে মুখ্য আলোচক ছিলেন সিটি কর্পোরেশনের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া ও স্বাগত বক্তব্য দেন কলেজটির প্রধান ঝিনু আরা বেগম।

উপস্থিত ছিলেন এস এম জাকারিয়া, দোস্ত মোহাম্মদ,ই দ্রিস কাজেমী, ইব্রাহিম, আবদুর রশীদ লোকমান, গোলাম মোহাম্মদ, শেখ নুরুদ্দিন, হাসান, আবু খায়ের প্রমুখ

অনুষ্ঠান শেষে মেয়র শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, ২৩ মার্চ ২০১৯

জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-23 20:17:11