ঢাকা, বৃহস্পতিবার, ৯ আশ্বিন ১৪২৭, ২৪ সেপ্টেম্বর ২০২০, ০৫ সফর ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

নিরাপদ সড়ক নিয়ে ডিসির সঙ্গে শিক্ষার্থীদের বৈঠক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০২ ঘণ্টা, মার্চ ২১, ২০১৯
নিরাপদ সড়ক নিয়ে ডিসির সঙ্গে শিক্ষার্থীদের বৈঠক নিরাপদ সড়ক নিয়ে ডিসির সঙ্গে শিক্ষার্থীদের বৈঠক

চট্টগ্রাম: নিরাপদ সড়কের জন্য ৯ দফা দাবির অগ্রগতি নিয়ে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সঙ্গে বৈঠক করেছেন চট্টগ্রামের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা। 

বুধবার (২০ মার্চ) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে উপস্থিত কয়েকজন শিক্ষার্থী বাংলানিউজকে জানান, গত বছরের জুলাইয়ে নিরাপদ সড়কের দাবিতে দেশব্যাপী আন্দোলন শুরু হয়।

চট্টগ্রামেও ৯ দফা দাবিতে আমরা আন্দোলন শুরু করি। ৫ আগস্ট জেলা প্রশাসক স্যার আমাদের দাবিগুলো পূরণের আশ্বাস দিলে আমরা ক্লাসে ফিরে যাই। তবে কিছু দাবি পূরণ হলেও কয়েকটি দাবি এখনো পূরণ হয়নি। এসব নিয়ে কথা বলতেই আমরা এসেছিলাম।

তবে জেলা প্রশাসনের একটি সূত্র বাংলানিউজকে জানায়, মঙ্গলবার (১৯ মার্চ) ঢাকার প্রগতি সরণিতে বাসের চাপায় বিইউপির শিক্ষার্থী আবরার নিহত হওয়ার ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা আবারও দেশব্যাপী আন্দোলনের ডাক দিলে জেলা প্রশাসনের পক্ষ থেকে চট্টগ্রামে নিরাপদ সড়ক আন্দোলনে নেতৃত্ব দেওয়া শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করা হয়। তাদের আন্দোলন না করে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেনের সঙ্গে বৈঠকের আমন্ত্রণ জানানো হয়।

বৈঠকে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন শিক্ষার্থীদের দাবি পূরণে সরকারের বিভিন্ন উদ্যোগের কথা তুলে ধরেন। শিক্ষার্থীদের জন্য বিআরটিসি বাস চালু, ফুট ওভার ব্রিজ তৈরি, সড়কে স্পিড ব্রেকার দেওয়াসহ নানা বিষয়ের অগ্রগতি শিক্ষার্থীদের জানান। চট্টগ্রামে কোনো ধরনের অস্থিতিশীল পরিবেশ তৈরি না করতে শিক্ষার্থীদের অনুরোধ করেন।

সভায় চট্টগ্রাম কলেজ, মহসিন কলেজ, এমইএস কলেজ, কলেজিয়েট স্কুল, মুসলিম হাই স্কুল, চট্টগ্রাম সরকারি উচ্চ বিদ্যালয়সহ নগরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা অংশ নেন।

প্রসঙ্গত, গত বছরের ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের বেপরোয়া বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার পর দেশজুড়ে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন গড়ে তোলেন শিক্ষার্থীরা। চট্টগ্রামেও সড়ক অবরোধ করে টানা এক সপ্তাহ বিক্ষোভ করেন নগরের বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

প্রেসক্লাবে শিক্ষার্থীদের মানববন্ধন:

এদিকে নিরাপদ সড়কের দাবিতে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধর করেছে শিক্ষার্থীদের একটি দল। এ সময় শরীরে লিখে এবং  নানা অঙ্গভঙ্গির মাধ্যমে অনিরাপদ সড়কের চিত্র তুলে ধরেন তারা।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa