ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

মশার কামড়ে অতিষ্ঠ চবি ছাত্রদের হলে তালা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ৩:০৫:২৮ পিএম
মশার কামড়ে অতিষ্ঠ চবি ছাত্রদের হলে তালা

মশার কামড়ে অতিষ্ঠ চবি ছাত্রদের হলে তালা

চট্টগ্রাম: সন্ধ্যা হলেই মশার উপদ্রব বেড়ে যায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাস্টারদা সূর্যসেন হলে। এছাড়া রয়েছে অন্যান্য সমস্যাও। দীর্ঘদিন ধরে হলের প্রভোস্টকে এসব বিষয় জানালেও কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

ফলে বাধ্য হয়ে বুধবার (২০ মার্চ) বেলা ১১টায় আবাসিক ছাত্ররা হলে তালা ও প্রভোস্টকে অবরুদ্ধ করে এর প্রতিবাদ জানিয়েছেন।

এ সময় তারা হলের নানা সমস্যা নিয়ে স্লোগান দেন।

ছাত্রদের অভিযোগ, মাস্টারদা সূর্যসেন হলের খাবার পানির বেসিন ময়লায় পরিপূর্ণ। নল দিয়ে পড়ে ময়লা পানি। হলে নেই বাবুর্চি। নেই পর্যাপ্ত চেয়ার টেবিল। লোকবলও কম। ময়লায়পূর্ণ টয়লেট। সন্ধ্যা হলেই শুরু হয় মশার কামড়।

দীর্ঘদিন ধরে এসব সমস্যায় জর্জরিত এই হল। হলের আবাসিক শিক্ষার্থীরা পাঁচ মাস ধরে হল প্রভোস্টকে সমস্যার কথা জানিয়ে আসছিল। কিন্তু এ সময়ে প্রশাসন থেকে কোনো ধরনের আশ্বাস না পাওয়ায় বুধবার হলে তালা ও প্রভোস্টকে অবরুদ্ধ করে এর প্রতিবাদ জানায় ছাত্ররা।

হলের আবাসিক শিক্ষার্থী নীল উৎপল সরকার বাংলানিউজকে বলেন, সমস্যাগুলো আজকের নয়। দীর্ঘদিন ধরে এসব সমস্যা আমরা প্রভোস্ট স্যারকে অবহিত করে আসছি। কিন্তু তিনি আমাদের কোনো আশ্বাস দিতে পারেননি। সমাধানও দিচ্ছেন না। তাই আমরা আন্দোলনে নেমেছি। যতক্ষণ আমাদের দাবি আদায় না হবে, ততক্ষণ আমরা আন্দোলন চালিয়ে যাব।

জানতে চাইলে মাস্টারদা সূর্যসেন হলের প্রভোস্ট প্রফেসর ড. খালেদ মিসবাহুজ্জান বলেন, হলটা অনেক পুরোনো। তাই এখানে কিছু সমস্যা রয়েছে। আমরা সমাধানের চেষ্টা করছি। এ জন্য শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ে আন্দোলন করেছে। আমিও চাই এ সমস্যাগুলো দ্রুত সময়ের মধ্যে সমাধান হোক। এ ব্যাপারে উপাচার্যের সঙ্গে কথা বলবো।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
জেইউ/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-20 15:05:28