ঢাকা, সোমবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
bangla news

আজিজুল হক শেরে-বাংলার ওফাত দিবস পালন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-২০ ২:৫৩:৫৯ পিএম
বক্তব্য দেন এম মনজুর আলম।

বক্তব্য দেন এম মনজুর আলম।

চট্টগ্রাম: তাহের মনজুর ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসার উদ্যোগে মোস্তফা হাকিম বিশ্ববিদ্যালয় কলেজ চত্বরে ইমামে আহলে সুন্নাত, গাজীয়ে দ্বীন ও মিল্লাত, আল্লামা আজিজুল হক শেরে বাংলা আল কাদেরী (রহ.) এর ৫১ তম ওফাত দিবস পালন করা হয়েছে।

এতে প্রধান অতিথি ছিলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও তাহের মনজুর ইসলামিয়া সুন্নিয়া মাদ্রাসার সভাপতি এম মনজুর আলম।

এম মনজুর আলম বলেন, ‘আল্লামা আজিজুল হক শেরে বাংলা আল কাদেরী (রহ.) একজন পীরে কামেল ছিলেন। তার জীবদ্দশায় তিনি দীর্ঘদিন দ্বীন ও ধর্মের খেদমত করেছেন। তিনি আহলে সুন্নাত এর একজন কান্ডারীও বটে। ৫১ বছর চলে গেছে আমরা এ মহান ব্যক্তিকে হারিয়েছি। আমি তার আত্মার মাগফিরাত কামনা করছি।

এসময় মনজুর আলম তার স্মৃতি ও বর্ণাঢ্য জীবন নিয়েও আলোচনা করেন।

পরে আল্লামা আজিজুল হক শেরে বাংলা আল কাদেরী (রহ.) এর স্মরণে মাওলানা মোহাম্মদ আব্দুল মান্নান এর পরিচালনায় খতমে কুরআন, মিলাদ মাহফিল ও দোয়ার আয়োজন করা হয়।

মিলাদ ও মুনাজাতের পর মরহুমের ইসালে সওয়াবের জন্য অসহায়, গরীব ও দুস্থদের মধ্যে খাবার বিতরণ করা হয়।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, আকবর শাহ থানা আওয়ামী লীগের সভাপতি সুলতান আহাম্মদ চেয়ারম্যান, উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম কলেজের অধ্যাপক কাজী মাহাবুবুর রহমান, মো. আবু ছগির, কাজী মাহফুজুল হক চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2019-03-20 14:53:59