ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সিআইইউতে ‘ব্যাংকারস হান্ট’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৭ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
সিআইইউতে ‘ব্যাংকারস হান্ট’ সিআইইউতে ‘ব্যাংকারস হান্ট’

চট্টগ্রাম: চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের আয়োজনে ‘ব্যাংকারস হান্ট’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি নগরের জামালখানের সিআইইউ ক্যাম্পাসের অডিটোরিয়ামে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কর্মশালার আলোচক ছিলেন দ্য সিটি ব্যাংক লিমিটেডের করপোরেট ব্যাংকিং শাখার রিলেশনশিপ ম্যানেজার মুজিবুর রহমান মনি ও অ্যাসোসিয়েট রিলেশনশিপ ম্যানেজার এসএম নাজমুস সাকিব ভূঁইয়া।  

শুভেচ্ছা বক্তব্য দেন সিআইইউর ইনট্রিনসিক ফিন্যান্স ক্লাবের উপদেষ্টা ও বিজনেস স্কুলের সহযোগী অধ্যাপক ড. সৈয়দ মনজুর কাদের।

উপস্থিত ছিলেন সহকারি অধ্যাপক কামরুদ্দিন পারভেজ ও ব্যাংক এশিয়ার অপারেশন্স ম্যানেজার চৌধুরী আল যোবায়ের।  

আড্ডা, কথামালা আর ব্যাংকিং সেক্টরে ক্যারিয়ার গড়ার হাজারও স্বপ্ন তুলে ধরার মাধ্যমে জমে ওঠে পুরো অনুষ্ঠান।

শিক্ষার্থীরা কর্মশালায় তাদের ব্যাংকার হওয়ার স্বপ্নের কথা তুলে ধরেন।  

কেউ কেউ জানান, বাবা বড় ব্যাংকার ছিলেন বলে তার ভেতর ছোটবেলা থেকে এই পেশা গ্রহণের ইচ্ছা জেগেছে। অনেকে আবার চ্যালেঞ্জ নেওয়ার কথাও উল্লেখ  করেছেন। কর্মশালায় ব্যাংকিং সেক্টরের নানা ধরণের কাজের পরিচিতি তুলে ধরা হয়।  

যার মধ্যে ছিলো ফিন্যান্সিয়াল মডেল, ভ্যালু ডেট, ইক্যুইটি মার্জার, অ্যাকুইজিশন ও ক্যাপিটাল রাইজিং, ভ্যালুয়েশন মেথড, প্রোডাক্ট অফারিং, ক্লায়েন্ট ফাইন্যান্সিং, ইনভেস্টমেন্ট মেমোরেন্ডাম, ম্যানেজমেন্ট প্রেজেন্টেশন, রিলেশনশীপ ডেভেলপমেন্টসহ ব্যাংকিং কাজের একাধিক বিষয়।  

আয়োজকরা জানান, কর্মশালার মাধ্যমে ক্যারিয়ার সম্পর্কে প্রাথমিক ধারণা দেওয়া হয়। আগামি ২১ ও ২৩ মার্চ ব্যাংকিং সেক্টরের জবের লিখিত পরীক্ষার ধরণ ও সাক্ষাৎকার কেমন হয়- তা নিয়ে আরেকটি পর্ব অনুষ্ঠিত হবে। ভালো দক্ষতা প্রমাণকারীদের জন্য ওইদিন পুরস্কার হিসেবে থাকছে প্রাইজ মানি

বাংলাদেশ সময়:২১০০ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯

জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।