ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪২৬, ১৮ জুন ২০১৯
bangla news

জাল ভোট দিয়ে উল্টো কারচুপির অভিযোগ সেই প্রার্থীর

সিফায়াত উল্লাহ, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৯ ৯:২৭:০১ পিএম
...

...

চট্টগ্রাম: হাটহাজারী উপজেলা নির্বাচনে জাল ভোট দেওয়ার সময় হাতেনাতে আটক এক ভাইস চেয়ারম্যান প্রার্থী উল্টো ভোট কারচুপির অভিযোগ এনেছেন।

রিটার্নিং কর্মকর্তা বরাবর ‘ভোট কারচুপি ও পুনঃনির্বাচনের’ দাবি জানিয়ে অভিযোগপত্র দিয়েছেন উদয় কুমার সেন নামে সেই প্রার্থী।

জাল ভোট দেওয়ার সময় সোমবার (১৮ মার্চ) সকালে হাটহাজারী কলেজ কেন্দ্রে উদয় কুমার সেনকে আটক করে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রুহুল আমীন। পরে মুচলেকা দিয়ে ছাড়া পান ওই প্রার্থী।

মো. রুহুল আমিন বাংলানিউজকে বলেন, জাল ভোট দেওয়ার সময় তাকে আটক করি।

‘পরে ওই প্রার্থী নিজেই জাল ভোট দেয়ার কথা স্বীকার করে জানান, দায়িত্বরত কর্মকর্তাদের ভয় ভীতি দেখিয়ে ১০০টির মতো জাল ভোট দিয়েছেন। আটকের পর ‘অনিয়ম করবে না’ মর্মে মুচলেকা দিলে তাকে ছেড়ে দেওয়া হয়।

রিটার্নিং কর্মকর্তা বরাবর দেওয়া অভিযোগে উল্লেখ করা হয়েছে, ‘হাটহাজারী উপজেলার কয়েকটি ভোটকেন্দ্রে সুষ্ঠু নির্বাচন হলেও বেশিরভাগ কেন্দ্রে ভোট কারচুপি ও কেন্দ্র দখলের খবর পাওয়া গিয়েছে। এজন্য উপজেলায় পুন: নির্বাচনের অনুরোধ জানানো হচ্ছে।’

এ ব্যাপারে উদয় কুমার সেন বাংলানিউজকে বলেন, আমি কোথাও জাল ভোট দেইনি। একটি মহল মিডিয়াতে অপ্রচার চালাচ্ছে।

‘হাটহাজারীতে সুষ্ঠু ভোট হয়নি। এজন্য পুনঃনির্বাচনের দাবি জানিয়ে অভিযোগ দিয়েছি। আশাকরি কর্তৃপক্ষ তদন্ত করে আবারও ভোটগ্রহণ করবে।’

নির্বাহী ম্যাজিস্ট্রেট  মো. রুহুল আমীন বাংলানিউজকে বলেন, অভিযোগ পেয়েছি। সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে রিটার্নিং কর্মকর্তা ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বাংলানিউজকে বলেন, ‘যে কোনো প্রার্থী অভিযোগ দিতে পারেন। তদন্ত করে অভিযোগের সত্যতা পেলে কর্তৃপক্ষ ব্যবস্থা নেবে।’

হাটহাজারী উপজেলায় তিনটি পদের মধ্যে চেয়ারম্যান পদে এসএম রাশেদুল আলম বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেখানে ভোট হয়। ভাইস চেয়ারম্যান পদে আটজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

ভাইস চেয়ারম্যান পদে নুরুল আলম (মাইক)নির্বাচিত হয়েছেন। তিনি ২৩ হাজার ৯৪১ ভোট পেয়ে জিতেছেন। তার নিকটতম এমএ খালেদ চৌধুরী ১৯ হাজার ৩৭৯ ভোট পেয়েছেন। অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোক্তার বেগম (কলস) নির্বাচিত হয়েছেন।

হাটহাজারী উপজেলার তিন লাখ আট হাজার ৪৬ জন ভোটারের জন্য ১০৬টি কেন্দ্র রয়েছে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯

এসইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম উপজেলা পরিষদ নির্বাচন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-19 21:27:01