ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিক পরিচালিত ১৪ স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ হবে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২২ ঘণ্টা, মার্চ ২০, ২০১৯
চসিক পরিচালিত ১৪ স্কুলে প্রধান শিক্ষক নিয়োগ হবে বক্তব্য দেন মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম: অচিরেই চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত বিদ্যালয়গুলোতে প্রধান শিক্ষকের শূন্যপদের বিপরীতে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

তিনি বলেন, আমাদের ১৪টি মাধ্যমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন ভারপ্রাপ্ত শিক্ষকরা। তাই এ পদগুলোতে স্থায়ীভাবে প্রধান শিক্ষক নিয়োগ দেওয়া হবে।

যে সব বিদ্যালয়ে চতুর্থ শ্রেণির পদ খালি আছে, তা যদি জনবল কাঠামো অনুযায়ী স্থায়ী করার মাধ্যমে এমপিওভুক্ত করা যায় তা করা হবে।

মঙ্গলবার (১৯ মার্চ) চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত আটটি শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সভায় সভাপতির বক্তব্যে মেয়র এসব সিদ্ধান্তের কথা জানান।

চসিকের সম্মেলন কক্ষে লামাবাজার এএএস সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়, গুলএজার বেগম সিটি করপোরেশন মুসলিম বালিকা উচ্চ বিদ্যালয়, ছালেহ জহুর সিটি করপোরেশন কিন্ডারগার্টেন, বাগমনিরাম আবদুর রশীদ সিটি করপোরেশন বালক উচ্চ বিদ্যালয়, ছালে জহুর সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয়, কৃষ্ণ কুমারী সিটি করপোরেশন বালিকা উচ্চ বিদ্যালয়, কুয়াইশ বুড়িশ্চর শেখ মোহাম্মদ সিটি করপোরেশন কলেজ, খান বাহাদুর আবদুল হক দোভাষ সিটি করপোরেশন উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভা অনুষ্ঠিত হয়।

এতে কাউন্সিলর সলিমুল্লাহ বাচ্চু, শৈবাল দাশ সুমন, চসিকের প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, অভিভাবক প্রতিনিধি এএসএম সাহাবুদ্দিন, জাতীয় বিশ্ববিদ্যালয় প্রতিনিধি এমএ সালাম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় প্রধান শিক্ষকরা বার্ষিক বাজেট কর্মপরিকল্পনা ও মাল্টিমিডিয়া ক্লাস চালুর বিষয়ে মেয়রকে অবহিত করলে তিনি এ ব্যাপারে প্রধান শিক্ষা কর্মকর্তা ধারাবাহিকভাবে শিক্ষকদের প্রশিক্ষিত করার ব্যবস্থা নেবেন বলে জানান।

বাংলাদেশ সময়: ২১১৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad