ঢাকা, বুধবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৪ জুলাই ২০১৯
bangla news

কালের কণ্ঠ শুভসংঘের কৃতী শিক্ষার্থী সংবর্ধনা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯-০৩-১৯ ৮:৫৯:৫৪ পিএম
 কালের কণ্ঠ শুভসংঘ বৃহত্তর চট্টগ্রাম আয়োজিত ‘কৃতী শিক্ষার্থী সংবর্ধনা-২০১৯’ অনুষ্ঠান

কালের কণ্ঠ শুভসংঘ বৃহত্তর চট্টগ্রাম আয়োজিত ‘কৃতী শিক্ষার্থী সংবর্ধনা-২০১৯’ অনুষ্ঠান

চট্টগ্রাম: আগামী প্রজন্মকে সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বান জানিয়ে চট্টগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান এমএ সালাম বলেছেন, শিক্ষার বিকল্প নেই। অভিভাবকরা শিশুদের সুশিক্ষিত করে গড়ে তুলতে অক্লান্ত পরিশ্রম করছেন। নিজেদের পরিশ্রমকে সফল করতে শিশুদের ওপর কোনো বোঝা চাপিয়ে দেবেন না।

তিনি বলেন, শিশুদের নিজেদের মতো বিকশিত হতে দিন। শুধু শ্রেণিকক্ষের পাঠ্যক্রমে তাদের বেঁধে রাখবেন না। প্রকৃতির সঙ্গে পরিচিত হতে দিন। প্রকৃতির কাছ থেকে জ্ঞান আহরণ করতে দিন। তবেই দেখবেন আপনার শিশু একদিন সুনাগরিক হয়েছে।  

মঙ্গলবার (১৯ মার্চ) চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে কালের কণ্ঠ শুভসংঘ বৃহত্তর চট্টগ্রাম আয়োজিত ‘কৃতী শিক্ষার্থী সংবর্ধনা-২০১৯’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শুভসংঘ বৃহত্তর চট্টগ্রামের সভাপতি রিয়াজুর রহমান চৌধুরীর সভাপতিত্বে এবং এবিএম ইকবাল হায়দারের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান, রিহ্যাব চট্টগ্রাম আঞ্চলিক কমিটির চেয়ারম্যান আবদুল কৈয়ুম চৌধুরী, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য জাফর আহম্মেদ, হাটহাজারী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাশেদুল আলম, হাবিব তাসকিরাজের চেয়ারম্যান সৈয়দ রুম্মান আহমেদ, ওয়াজিকো ইন্টারন্যাশনাল লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদির ভূঁইয়া ও কালের কণ্ঠ চট্টগ্রাম ব্যুরো প্রধান মুস্তফা নঈম। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন লেখক ও গবেষক ড. মাসুম চৌধুরী।

চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যান বলেন, শিশুদের শহরের অট্টালিকার ভিড়ে বেঁধে না রেখে মাঝেমধ্যে গ্রামে বেড়াতে নিয়ে যান। দেখবেন ধীরে ধীরে সে মাটিকে ভালোবাসতে শিখবে, দেশকে ভালোবাসবে। এভাবে তারা একদিন দেশের প্রতি দায়িত্বশীল হয়ে উঠবে। গ্রামের প্রাকৃতিক পরিবেশ শিশুদের মনকে উদার করে তুলবে। কারণ মানুষ প্রকৃতির সৃষ্টি এবং আবার ফিরে যাবে প্রকৃতির মধ্যেই।

পিপীলিকার কাছ থেকেও শৃঙ্খলাবোধ শেখার আছে উল্লেখ করে এমএ সালাম বলেন, বর্তমানে পরিবার, সমাজ ও দেশে অস্থিতিশীলতার কারণ শৃঙ্খলাবোধের অভাব। আগামী প্রজন্মকে যদি শৃঙ্খলাবোধ শিক্ষা দেওয়া না যায়, তাহলে দেশের উন্নয়ন কার্যক্রম কাজে আসবে না।

উপ পুলিশ কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান বলেন, বর্তমান শিক্ষা ব্যবস্থায় শিশুদের চিন্তাশক্তি বিকশিত হওয়ার সুযোগ কম। তাদের খেলাধুলা করে বড় হতে দিন।

শিশুদের শিক্ষাজীবন যেন আনন্দময় হয় সেদিকে লক্ষ রাখার আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৫৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এআর/টিসি

 

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2019-03-19 20:59:54