ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

তথ্যমন্ত্রীর সঙ্গে সিআইইউ উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, মার্চ ১৯, ২০১৯
তথ্যমন্ত্রীর সঙ্গে সিআইইউ উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ তথ্যমন্ত্রীর সঙ্গে সিআইইউ উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

চট্টগ্রাম: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী।

এ সময় তারা চট্টগ্রামের উচ্চশিক্ষার গুণগত মান, শিক্ষায় প্রযুক্তির ব্যবহার ও গণমাধ্যমের নানা দিক নিয়ে আলোচনা করেন।

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সিআইইউর সাফল্য কামনা করে বলেন, এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একাধিক ইতিবাচক খবর আমাকে যথেষ্ঠ মুগ্ধ করেছে।

পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীরা তাদের সৃষ্টিশীল কর্মকান্ডে নিজেদের এগিয়ে নিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, বিশ্ব এখন টেকসই উন্নয়নের লক্ষ্যে কাজ করছে।

আমাদের তরুণ-তরুণীরা তথ্যে ও জ্ঞানে অনেক বেশি সমৃদ্ধ। নিউ মিডিয়া নিয়ে অনেক আগ্রহ। আমার ভীষণ ইচ্ছে সিআইইউর শিক্ষার্থীদের সঙ্গে এই বিষয় নিয়ে প্রাণবন্ত আড্ডা দেবো।

সিআইইউর উপাচার্য অধ্যাপক ড. মাহফুজুল হক চৌধুরী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠাকালীন সময়ে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদের সহযোগিতার কথা স্মরণ করেন।

এ সময় তিনি বলেন, চট্টগ্রামে একটি মানসম্পন্ন বিশ্ববিদ্যালয় গড়ে তুলতে আপনার পরামর্শ ও উৎসাহ আমাদের পথচলায় অনুপ্রেরণা জুগিয়েছে।

তিনি আরও বলেন, উচ্চশিক্ষিত জাতি বিনির্মাণ করে একটি উন্নত ও আধুনিক রাষ্ট্র। সে লক্ষ্যে আমরা বরাবরই কর্মমুখী শিক্ষার প্রতি গুরুত্বারোপ করে আসছি।

বৈঠকে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ সিআইইউর শিক্ষার্থীদের একধাপ এগিয়ে নিতে সব ধরণের সহযোগিতার আশ্বাস দেন। দু’জনের মধ্যে আলোচনায় এ সময় শিক্ষাব্যবস্থার অতীত-বর্তমান চিত্র, আন্তর্জাতিকমানের শিক্ষা, যুগোপযুগী শ্রেণি কার্যক্রম, সিলেবাস ও পাঠদানসহ একাধিক বিষয় ওঠে আসে কথায় কথায়।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন সিআইইউর অ্যাডমিন শাখার উপ-পরিচালক কুমার দোয়েল দে ও পিআর অ্যান্ড কমিউনিকেশন্স শাখার কর্মকর্তা মহিউদ্দীন জুয়েল।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।