ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৭ দিনে ১৫৫৫ টন নালার মাটি তুলেছে চসিক

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
৭ দিনে ১৫৫৫ টন নালার মাটি তুলেছে চসিক জামালখান ওয়ার্ডে নালার মাটি তোলার কাজ শুরুর মুহূর্ত

চট্টগ্রাম: বর্ষায় বৃষ্টির পানি দ্রুত খালে নামার সুবিধার্থে বিশেষ কর্মসূচির আওতায় ৭ দিনে ১ হাজার ৫৫৫ টন নালার মাটি অপসারণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।

১১ মার্চ নগরের দেওয়ান বাজার, জামালখান, আন্দরকিল্লা, উত্তর ও দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ডে শুরু হওয়া এ কর্মসূচি ৪১ ওয়ার্ডে আগামী ১১ এপ্রিল পর্যন্ত চলবে। এ ওয়ার্ডগুলো থেকে ৩ দিনে ৬৭০ টন মাটি ও আবর্জনা তোলা হয়।

চসিকের আড়াইশ’ শ্রমিক নালার মাটি তোলার কাজ করছেন।

>> বর্ষায় জলাবদ্ধতার 'শঙ্কা' মেয়র নাছিরের  

শুক্রবার (১৫ মার্চ) শুরু হয় পশ্চিম ষোলশহর, শুলকবহর, বাগমনিরাম, উত্তর আগ্রাবাদ ও দক্ষিণ হালিশহর ওয়ার্ডে মাটি তোলার কাজ।

এ ওয়ার্ডগুলো থেকে মাটি ও আর্বজনা তোলা হয় ৮৮৫ টন। এ নিয়ে ১০টি ওয়ার্ড থেকে ১৫৫৫ টন মাটি তোলা হলো।

মঙ্গলবার (১৯ মার্চ) থেকে পশ্চিম বাকলিয়া, দক্ষিণ বাকলিয়া, গোসাইলডাঙ্গা, হালিশহর ও দক্ষিণ মাধ্যম হালিশহরের নালার মাটি তোলার কাজ শুরু হবে।

এ প্রসঙ্গে মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, নগরীর জলাবদ্ধতা আমাদের সৃষ্টি। প্রতিনিয়ত আমরা গৃহস্থালি ময়লা আর্বজনা খাল ও নালা-নর্দমায় ফেলে থাকি। এমনকি খালের পাড়ে অবৈধ স্থাপনা নির্মাণ করে থাকি। এ সব কাজের কারণে নগরের পানি চলাচলে বাধাগ্রস্ত হয় এবং জলাবদ্ধতা সৃষ্টি হয়।

মেয়র নগরের খালের পাড়, নালা-নর্দমার ওপর যে সব অবৈধ স্থাপনা রয়েছে, তা নিজ উদ্যোগে সরানোর এবং খাল ও নালা নর্দমায় ময়লা-আর্বজনা না ফেলার অনুরোধ জানিয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।