ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচনে ফটিকছড়িকে ঘিরে বাড়তি সতর্কতা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩২৯ ঘণ্টা, মার্চ ১৮, ২০১৯
নির্বাচনে ফটিকছড়িকে ঘিরে বাড়তি সতর্কতা র‌্যাবের টহল। ফাইল ছবি

চট্টগ্রাম: রাত পোহালেই চট্টগ্রামের পাঁচ উপজেলায় ভোটগ্রহণ হবে উপজেলা পরিষদ নির্বাচনে। দ্বিতীয় ধাপে সোমবার (১৮ মার্চ) অনুষ্ঠিতব্য নির্বাচনকে ঘিরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

তবে ফটিকছড়ি উপজেলাকে ঘিরে নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা। বাড়তি সতর্কতা হিসেবে চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজার নেতৃত্বে ১ হাজার ৮৩ জন পুলিশ সদস্য ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমানের নেতৃত্বে চার প্লাটুন র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে ফটিকছড়ি উপজেলায়।

এছাড়া মোট ২৭ জন ম্যাজিস্ট্রেট মাঠে দায়িত্ব পালন করবেন।

ফটিকছড়ি ছাড়াও হাটহাজারী, সন্দ্বীপ, সীতকুণ্ড ও রাঙ্গুনিয়া উপজেলায় ভোটগ্রহণ হবে।

সন্দ্বীপে মহিলা ভাইস চেয়ারম্যান পদে, সীতাকুণ্ড ও হাটহাজারীতে ভাইস চেয়ারম্যান পদে, রাঙ্গুনিয়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে এবং ফটিকছড়িতে সবগুলো পদে নির্বাচন হচ্ছে।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাশহুদুল কবীর বাংলানিউজকে বলেন, ‘উপজেলাগুলোতে নির্বাচনে পর্যাপ্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। মোট ২৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে দায়িত্ব পালন করবেন। ’

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) মশিউদ্দৌলা রেজা বাংলানিউজকে বলেন, ‘নির্বাচনে পাঁচ উপজেলায় মোট ৩ হাজার ১৪৭ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরাও দায়িত্ব পালন করবেন। তবে ফটিকছড়ি উপজেলা যেহেতু বড় তাই সেখানে বাড়তি সতর্কতা হিসেবে মোট ১ হাজার ৮৩ জন পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। জলকামান, এপিসি প্রস্তুত রাখা হয়েছে। ’

ফটিকছড়ি উপজেলার দায়িত্বে থাকা র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মিমতানুর রহমান বাংলানিউজকে বলেন, ‘ফটিকছড়িতে মোট চার প্লাটুন র‌্যাব সদস্য মোতায়েন করা হয়েছে। টহল জোরদার করা হয়েছে। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় র‌্যাব সদস্যরা সতর্ক রয়েছেন। ’

এদিকে রোববার (১৭ মার্চ) রাতে সীতাকুণ্ডে ফৌজদারহাট এলাকায় দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে বলে বাংলানিউজকে জানান সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. দেলওয়ার হোসেন।

তবে এ ঘটনায় কতজন আহত হয়েছেন তা জানাতে পারেননি ওসি মো. দেলওয়ার হোসেন।

বাংলাদেশ সময়: ২২৫৬ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।