ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

উত্তর চট্টগ্রামের পাঁচ উপজেলায় ভোট সোমবার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
উত্তর চট্টগ্রামের পাঁচ উপজেলায় ভোট সোমবার লোগো

চট্টগ্রাম: উত্তর চট্টগ্রামের পাঁচ উপজেলায় দ্বিতীয় ধাপে উপজেলা পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ হবে সোমবার (১৮ মার্চ)। এ দিন নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। ভোটকেন্দ্রগুলোতে পাঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম।

তিনটি পদের প্রার্থীরা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় জয়ী হওয়ায় রাউজান ও মিরসরাইয়ে ভোটগ্রহণ হচ্ছে না। সন্দ্বীপে মহিলা ভাইস চেয়ারম্যান পদে, সীতাকুণ্ড ও হাটহাজারীতে ভাইস চেয়ারম্যান পদে, রাঙ্গুনিয়ায় পুরুষ ভাইস চেয়ারম্যান পদে এবং ফটিকছড়িতে সবগুলো পদে নির্বাচন হচ্ছে।

চট্টগ্রাম জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. মুনীর হোসাইন খান বলেন, রোববার (১৭ মার্চ) রাত ১২টার পর থেকে যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা থাকবে। প্রতি তিন ইউনিয়নে একজন করে ম্যাজিস্ট্রেট থাকবেন।

এছাড়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন ৫ জন।

নির্বাচন কমিশনের নির্দেশনায় বলা হয়েছে, ভোটগ্রহণের আগের দিন মধ্যরাত অর্থাৎ আজ রাত ১২টা হতে ভোটগ্রহণের দিন সোমবার মধ্যরাত ১২টা পর্যন্ত বেবী ট্যাক্সি, অটোরিক্সা, ইজিবাইক, ট্যাক্সি ক্যাব, মাইক্রোবাস, জিপ, পিকআপ, কার, বাস, ট্রাক, টেম্পো চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ থাকবে। এছাড়াও ভোটগ্রহণের পূর্ববর্তী দুইদিন হতে ভোটগ্রহণের মধ্যরাত পর্যন্ত মোটর সাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা থাকবে। তবে নির্বাচনী পর্যবেক্ষক ও জরুরি কাজের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা শিথিল থাকবে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, মার্চ ১৭, ২০১৯
এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।